মতুয়া মেলায় যাওয়ার পথে আচমকা অসুস্থ রাজ্যপাল, ফিরলেন রাজভবনে

মতুয়া মেলায় যাওয়ার পথে আচমকা অসুস্থ রাজ্যপাল, ফিরলেন রাজভবনে

25db1fd018b723e129e9bbd1b6546ae8

কলকাতা: মতুয়া মহাসঙ্ঘের তরফে রাজ্যপাল জগদীপ ধনখড়কে মতুয়া মেলায় যাওয়ার আমন্ত্রণ জানান হয়েছিল। কিন্তু সেই মেলায় যেতে পারলেন না তিনি। মেলায় যাওয়ার জন্য বেরিয়ে মাঝপথেই অসুস্থ হয়ে পড়েন রাজ্যপাল। তাঁকে রাজভবনে ফিরিয়ে আনা হয়। শুক্রবার বিকেলেই ঠাকুরনগরের উদ্দেশ্যে রওনা দেন তিনি। কিন্তু সেখানে পৌছনোর আগেই বিপত্তি ঘটল রাস্তায়।

আরও পড়ুন- দেদার খরচ পুরসভার, ৫০ হাজার টাকা বেশি পাবেন মেয়র পারিষদরা

জানা গিয়েছে, মাঝপথে আচমকা বমি করেন রাজ্যপাল। একই সঙ্গে ছিল পেটের গোলমাল। তাই কোনও রকম ঝুঁকি না নিয়েই তাঁকে ফিরিয়ে আনা হয় রাজভবনে। আপাতত চিকিৎসকদের তত্বাবধানে রয়েছেন রাজ্যপাল। শেষ পাওয়া খবর অনুযায়ী তিনি স্থিতিশীল আছেন, শারীরিক অবস্থার অবনতি হয়নি। এখন চলছে মতুয়া মেলা। দু’দিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভার্চুয়ালি এই মেলার উদ্বোধন করেছিলেন। তারপর আজ ঠাকুরনগরে যাওয়ার কথা ছিল রাজ্যপালের। কিন্তু সেটা আর হল না। মাঝপথ থেকেই ফিরে আসতে হল তাঁকে।

এদিনই আবার ঠাকুরনগরগামী মতুয়াদের গাড়ি আটকে মারধরের অভিযোগ ওঠে। মতুয়া দলের প্রতিনিধিদের অভিযোগ দক্ষিণ ২৪ পরগনার গড়িয়া নরেন্দ্রপুর থেকে ২৯ তারিখ রাতে ঠাকুরনগরের উদ্দেশ্যে বাসে করে রওনা হয় মতুয়া দল। গভীর রাতে বারাসাত কাজীপাড়া এলাকায় কিছু যুবক ওই বাস আটকায় । মহিলাদের উদ্দেশ্যে কটুক্তি করতে থাকে। প্রতিবাদ করতে গেলে সুমন হালদার ও দলপতি বিধান হালদারকে গাড়ি থেকে নামিয়ে ব্যাপক মারধর করা হয়। পরে প্রতিনিধিরা এসে ঠাকুরনগরের ঠাকুরবাড়ির শান্তনু ঠাকুরের দ্বারস্থ হয়। শান্তনু ঠাকুরের বক্তব্য, ওই এলাকায় এর আগেও দুষ্কৃতীমূলক কাজ কর্ম চললেও পুলিশ ব্যবস্থা নেয় না। ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা না নিলে মতুয়ারা মতুয়াদের মতন দেখে নেবে। এমনই হুঁশিয়ারি তাঁর। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *