জোড়া ধর্ষণ কাণ্ডের তদন্তে রাজ্য পুলিশেই আস্থা, নির্দেশ হাইকোর্টের

জোড়া ধর্ষণ কাণ্ডের তদন্তে রাজ্য পুলিশেই আস্থা, নির্দেশ হাইকোর্টের

f522e47a4a3197f066cee00bfe34bcf8

কলকাতা: মাটিয়া ও ইংরেজবাজার ধর্ষণ কাণ্ডে সিবিআই তদন্তের দাবি জোরালো হচ্ছিল। কিন্তু এই ঘটনা দুটির তদন্তে রাজ্য পুলিশেই আস্থা রাখল কলকাতা হাইকোর্ট। মাটিয়া ও ইংরেজবাজার ধর্ষণ কাণ্ডে দুটি জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। সেই মামলার শুনানিতেই এমন রায় দিয়েছে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন- নদীর পাড়ে পায়ের ছাপ, ডোরাকাটার ভয়ে আতঙ্কে ঝড়খালি

বসিরহাটের মাটিয়ায় ১১ বছরের এক শিশুকন্যাকে ধর্ষণ করা হয়। ইংরেজবাজারে আবার মাথায় বন্দুক ঠেকিয়ে ধর্ষণ করা হয় একজনকে। দুটি ঘটনা নিয়েই আদালতে সরব হন আইনজীবীরা এবং দাবি করা হয়  এই ধরনের ঘটনা প্রায় ১১ টি। গ্রামের রাস্তায় সন্ধ্যা হলে আলো না থাকার কারণে আরও সমস্যা বাড়ছে। তাতেই সিবিআই তদন্ত জরুরি বলে দাবি তোলা হয় রাজ্য পুলিশের দিকে আঙুল তুলে। কিন্তু মামলার শুনানিতে আদালত স্পষ্ট জানিয়েছে, আপাতত রাজ্য পুলিশের তদন্তে কোনও গাফিলতি নজরে আসছে না। তাই এই দুটি ঘটনার তদন্ত রাজ্য পুলিশ চালিয়ে যেতে পারে। তবে আগামী দিনে ওই দুটি ঘটনার তদন্তের গতিপ্রকৃতির উপর নজর রাখা হবে বলেও জানিয়ে দিয়েছে আদালত। এই মামলার পরবর্তী শুনানি ১২ এপ্রিল।

এর আগের শুনানিতে অন্তর্বর্তীকালীন নির্দেশ দিয়ে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভারদ্বাজের ডিভিশন বেঞ্চ জানিয়েছিল, কেস ডাইরি সহ তদন্ত রিপোর্ট ও মেডিক্যাল রিপোর্ট জমা দিতে হবে। পাশাপাশি, ওই শিশুকে সমস্ত উন্নত চিকিৎসার সুবিধা দিতে হবে। প্রবীণ চিকিৎসকদের নিয়ে বোর্ড গঠন করতে হবে। একই সঙ্গে বাবা-মাকে দেখা করতে দিতে হবে তাদের সন্তানের সঙ্গে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *