হিংসা সৃষ্টি করছে তার কারণ… কেন্দ্রকে একহাত নিলেন মমতা

হিংসা সৃষ্টি করছে তার কারণ… কেন্দ্রকে একহাত নিলেন মমতা

628e3ae3b629fdff6b7fbb5afdf1bf53

কলকাতা: জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকার কিছুই করছে না। বরং সাধারণ মানুষ যাতে এই ইস্যু নিয়ে কথা না বলতে পারে তা তাদের নজর ঘুরিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। আজ নবান্ন থেকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনই মন্তব্য করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কটাক্ষ, দাম বাড়ছে তা কেউ কেউ সুযোগ তো নেবেই। এর পাশাপাশি শ্রীলঙ্কার ইস্যু টেনেও মোদী সরকারকে খোঁচা দিয়েছেন তিনি।

আরও পড়ুন- SSC মামলায় নয়া মোড়! মামলা রিলিজ করল বিচারপতি সি সিভগ্নানাম ও হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ

মমতা এদিন মন্তব্য করেন, জ্বালানির দাম বাড়ছে কিছু লোক তো সুবিধে নেবেই। এদিকে কেন্দ্রীয় সরকার জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে কিছুই করছে না। জ্বালানির দাম বাড়লে যে রান্নার গ্যাসের দাম বাড়ে, জিনিসপত্রের দাম বাড়ে সেটা হয়তো মোদী সরকার বুঝছে না। তাই রাজ্যে রাজ্যে হিংসা ছড়িয়ে দিয়ে, আগুন লাগিয়ে দিয়ে মানুষের নজর ঘুরিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। এমনই অভিযোগ আনলেন মমতা। তিনি আরও বলেন, দিন দিন জ্বালানি সহ সব কিছুর দাম বাড়ছে কিন্তু কেন্দ্রের বিজেপি সরকার কিছুই পরোয়া করে না। আকাশছোঁয়া হচ্ছে দাম কিন্তু তাকে নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হচ্ছে তারা। শুধু রাজনৈতিক ফায়দা দেখে মানুষের নজর ঘোরানোর চেষ্টা করা হচ্ছে।

মুখ্যমন্ত্রীর স্পষ্ট কথা, মূল্যবৃদ্ধির বিষয়টি কেন্দ্রীয় সরকারের হাতে রয়েছে। তারা কিছুই করতে পারছে না কারণ তাদের কোনও পরিকল্পনা নেই। পরামর্শ চাইলে বা সহায়তা চাইলে তাঁর সরকার করতে রাজি বলে জানান মমতা। কিন্তু কেন্দ্রের যে এই বিষয় নিয়ে কোনও মাথাব্যথা নেই সেটাই অভিযোগের সুরে বলেন তিনি। পাশাপাশি শ্রীলঙ্কার পরিস্থিতি নিয়ে ভারত সরকারকে খোঁচা দিয়ে বসেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, ভারতের অর্থনৈতিক অবস্থা শ্রীলঙ্কার থেকেও খারাপ। মমতা জানান, শ্রীলঙ্কার অর্থনৈতিক অবস্থা খারাপ চোখের সামনেই দেখা যাচ্ছে। ভারতের অবস্থাও কিন্তু খুব ভাল নয়। ভারতের অর্থনৈতিক অবস্থা কিন্তু আরও খারাপ। এমনই স্পষ্ট দাবি তাঁর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *