একদিনে আক্রান্ত বাড়লেও স্বস্তি বহাল, বঙ্গ আজও মৃত্যু শূন্য

একদিনে আক্রান্ত বাড়লেও স্বস্তি বহাল, বঙ্গ আজও মৃত্যু শূন্য

794076f44b2fc3b54595d0d7651e3ac0

কলকাতা: দৈনিক আক্রান্তের মাত্রা কিছুটা কমতে কমতে রাজ্যে কোভিড গ্রাফ তলানিতে এসেছে। তবে আজ কিছুটা বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা। এদিকে আজও কারো মৃত্যু হয়নি বাংলাতে। কলকাতা, উত্তর ২৪ পরগনা সহ অধিকাংশ জেলায় আক্রান্ত অনেকটাই কমেছে তুলনায় যা স্বস্তির ব্যাপার। এদিকে আজ রাজ্যের পজিটিভিটি রেট একটু বেড়ে হল ০.২৭ শতাংশ। এদিকে সুস্থতার হার ৯৮.৯২ শতাংশ।

আরও পড়ুন- চলতি মাস থেকেই পকেটে পড়বে টান, খারাপ খবর দিল রেল

রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৪ জন। সব মিলিয়ে রাজ্যের মোট রোগীর সংখ্যা ২০ লক্ষ ১৭ হাজার ৫৪১ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় আজও এক জনের মৃত্যু হয়নি রাজ্যে। যা বাংলাবাসীর জন্য বিরাট সুখবর। মোট মৃত্যু হয়েছে ২১ হাজার ১৯৯ জনের। অন্যদিকে, একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৫২ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৯ লক্ষ ৯৫ হাজার ৮০৪ জন। অন্যদিকে, আজ একদিনে পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৫২৯ টি নমুনা। এতদিন পর্যন্ত মোট ২ কোটি ৪৮ লক্ষ ১৫ হাজার ১৩৬ নমুনা পরীক্ষা করা হয়েছে।

আইসিএমআর আবার ভেবেছে, দেশের সকলকে কোভিড বুস্টার ডোজ দেওয়া হবে। কিন্তু তা কবে থেকে তা নির্ধারণ করা হয়নি। এখন দেশে ১২ বছর বয়সীদের থেকেই টিকাকরণ চলছে। বুস্টার ডোজ দেওয়া হচ্ছে ষাটোর্ধ্বদের। তবে ভিড়ে মাস্ক পরা, সামাজিক দূরত্ব মেনে চলা এবং নিয়মিত হাত ধোয়ার শর্ত ভুললে চলবে না বলেই জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। কোনওভাবেই যাতে সংক্রমণ মাথাচাড়া না দেয় তার দিকে নজর রাখতে বলা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *