মূল্যবৃদ্ধি ঠেকাতে উদ্যোগী মমতা, বৈঠক হবে নবান্নে

মূল্যবৃদ্ধি ঠেকাতে উদ্যোগী মমতা, বৈঠক হবে নবান্নে

628e3ae3b629fdff6b7fbb5afdf1bf53

কলকাতা: জ্বালানির দাম বাড়ছে হু হু করে। লাগাতার দাম বৃদ্ধির কারণে নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। মাছ-মাংস-সবজি থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় যে কোনও পণ্যের দাম ব্যাপক ভাবে বেড়েছে বিগত কিছু দিনে। তৃণমূল সহ অন্যান্য বিরোধীরা কেন্দ্রের বিজেপি সরকারের উদাসীনতাকে দায়ি করেছে এই অবস্থার জন্য। দাবি করা হচ্ছে, তাদের কোনও পরিকল্পনা নেই পরিস্থিতি সামাল দেওয়ার জন্য। এই অবস্থায় আগামীকাল নবান্নে বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- SSC মামলায় নয়া মোড়! মামলা রিলিজ করল বিচারপতি সি সিভগ্নানাম ও হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ

সূত্র মারফৎ জানা গিয়েছে, আগামীকাল যে বৈঠক হতে চলেছে তাতে উপস্থিত থাকবেন কৃষি বিপণন দফতর, বাজার কমিটি, পুলিশ এবং বাজার নিয়ন্ত্রণ সংক্রান্ত রাজ্য সরকারের টাস্ক ফোর্সের প্রতিনিধিরা। সেখানে পরিস্থিতি কী ভাবে নিয়ন্ত্রণে আনা যায় সেই নিয়ে মূল আলোচনা হবে। ৪ এপ্রিল নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা দাবি করেছিলেন যে, কেন্দ্রীয় সরকার জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে কিছুই করছে না। জ্বালানির দাম বাড়লে যে রান্নার গ্যাসের দাম বাড়ে, জিনিসপত্রের দাম বাড়ে সেটা হয়তো মোদী সরকার বুঝছে না। তাই রাজ্যে রাজ্যে হিংসা ছড়িয়ে দিয়ে, আগুন লাগিয়ে দিয়ে মানুষের নজর ঘুরিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। পাশাপাশি তিনি এও দাবি করেন, মূল্যবৃদ্ধির বিষয়টি কেন্দ্রীয় সরকারের হাতে রয়েছে। তারা কিছুই করতে পারছে না কারণ তাদের কোনও পরিকল্পনা নেই। পরামর্শ চাইলে বা সহায়তা চাইলে তাঁর সরকার করতে রাজি বলে জানান মমতা। কিন্তু কেন্দ্রের যে এই বিষয় নিয়ে কোনও মাথাব্যথা নেই।

এখন হয়তো নিজের মতোই এই বিষয় নিয়ে আলোচনা করতে চাইছেন তিনি। ইতিমধ্যেই এ বিষয়ে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে একটি চিঠি লিখেছেন আইএসএফ বিধায়ক নওসাদ সিদ্দিকি। রাজ্যের বিরোধীরাও এই ইস্যুতে আলোচনা চাইছে, বাংলার মানুষ যাতে দ্রুত এই সঙ্কট থেকে বেরতে পারে সেটা নিয়েই ভাবনা চালাচ্ছে। সেই প্রেক্ষিতে গতকালের বৈঠক যে গুরুত্বপূর্ণ তা বলার অপেক্ষা রাখে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *