স্কুলের ছাত্র সংখ্যা ৯০০ বেশি, শিক্ষক মাত্র ৮! শিক্ষক নিয়োগের দাবি অবরোধ পড়ুয়াদের

স্কুলের ছাত্র সংখ্যা ৯০০ বেশি, শিক্ষক মাত্র ৮! শিক্ষক নিয়োগের দাবি অবরোধ পড়ুয়াদের

a637fa3f36c1bff3e4c19248499b86dd

 

নদীয়া: স্কুলে রয়েছে ৯০০-র বেশি ছাত্র৷ অথচ শিক্ষক শিক্ষিকার সংখ্যা মাত্র আট৷ ফলে ঠিকমতো হয় না পড়াশোনা। একাধিক ক্লাস বন্ধ হয়ে থাকে। বারংবার বলেও সমস্যার সুরাহা না হওয়ায় এবার রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাল স্কুলের ছাত্রছাত্রীরা।

নদীয়ার পলাশীপাড়া থানার গোপীনাথপুর নেতাজী বিদ্যামন্দির উচ্চ বিদ্যালয়ের ঘটনা। জানা যায় পলাশীপাড়া গোপীনাথ পুর নেতাজী বিদ্যামন্দির উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা হয়। ছাত্র-ছাত্রী সংখ্যা হাজার ছুঁই ছুঁই। কিন্তু শিক্ষক-শিক্ষিকার সংখ্যা মাত্র আটজন। ইতিহাস ভূগোল রাষ্ট্রবিজ্ঞান সহ একাধিক বিষয়ে শিক্ষক-শিক্ষিকার অভাবে ক্লাস বন্ধ হয়ে থাকে। ফলে নিয়মিত স্কুলে এলেও হয় না ঠিকমতো পড়াশোনা। দীর্ঘদিন ধরে এভাবেই চলছে স্কুল।

অবশেষে নাকাশিপাড়া রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখানো স্কুলের ছাত্রছাত্রীরা। তাদের দাবি অবিলম্বে স্কুলে শিক্ষক নিয়োগ করতে হবে। না হলে যেভাবে পড়াশোনা চলছে তাতে আর কিছুদিন এইভাবে চললে স্কুল বন্ধ হয়ে যেতে পারে। এ বিষয়ে ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অখিল কুমার বিশ্বাস বলেন, এর আগে যে কজন শিক্ষক ছিলেন তারা নিজেরাই আবেদন করে অন্যত্র চলে গেছেন। যে কজন রয়েছেন তাদের মধ্যে একজনের আর দিন কয়েক পরেই অবসর নেবেন। এভাবেই দীর্ঘদিন ধরে এই স্কুল চলছে। শিক্ষক না থাকার কারণে ঠিকভাবে পড়াশোনা করানো সম্ভব হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *