স্বনির্ভর গোষ্ঠীর নামে কোটি কোটি টাকা প্রতারণা, কাকদ্বীপে নয়া কেলেঙ্কারি

স্বনির্ভর গোষ্ঠীর নামে কোটি কোটি টাকা প্রতারণা, কাকদ্বীপে নয়া কেলেঙ্কারি

74c549b66fdea9bd022f5a3ab130339f

 

কাকদ্বীপ: স্বনির্ভর গোষ্ঠীর নামে অফিস ফেঁদে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ কাকদ্বীপ থেকে এক প্রতারককে  গ্রেপ্তার করল পুলিশ। অভিযোগ, কাকদ্বীপ থানার কাশিনগরের এলাকায় স্বনির্ভর গোষ্ঠীর নামে অফিস করে  কোটি কোটি টাকা প্রতারণা করে অরিন্দম পন্ডা নামে এক যুবক । ১৪ থেকে ১৫ হাজার মানুষের সঙ্গে প্রতারণা করে। আর এই প্রতারণা চক্রের সঙ্গে জড়িত ছিল এলাকার বহু প্রভাবশালী ব্যক্তি।যার জেরে ফের সারদা, নারদার স্মৃতি ভেসে উঠছে অনেকের মনে৷

আর এই অভিযোগ পাওয়ার পর দমদম এয়ারপোর্ট থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ৷ ধৃতকে সোমবার  কাকদ্বীপ ফৌজদারি আদালতে তোলা হবে। সাগর, কাকদ্বীপ, নামখানা সহ সুন্দরবনের প্রত্যন্ত এলাকায় এজেন্টের মাধ্যমে কোটি কোটি টাকা তোলার অভিযোগ উঠেছে ওই ব্যক্তির বিরুদ্ধে। এই কাকদ্বীপ এলাকার  অরিন্দম পন্ডা নামে এক যুবক ৮০ হাজার টাকার বিনিময়ে দু’লাখ টাকার বিল্ডিং মেটারিয়ালস দেওয়ার প্রতিশ্রুতি দেন। প্রথমে মাদকের নেশা এবং জুয়া খেলার মত কয়েকজন ব্যক্তি কে কিছু  টাকার বিনিময়ে মাল দেন। সেই আশায় বহু মানুষ জমিজমা বন্ধক দিয়ে মহিলাদের গায়ের গহনা বন্ধক দিয়ে টাকা তুলে দিয়েছিল অরিন্দম পান্ডার হাতে।

দীর্ঘদিন ধরে অরিন্দম বিরুদ্ধে অভিযোগ থাকার পর পুলিশ সুপারের নির্দেশে মাঠে নামে পুলিশ৷ শউরু হয় অভিযুক্তের খোঁজে তল্লাশি৷ পুলিশের ভয়ে ঠিক তখনই সে রাজ্যের বাইরে গা-ঢাকা দিয়েছিল। পুলিশ সূত্রে খবর ছিল, রবিবার দমদম বিমানবন্দরে নামতে পারেন অরিন্দম পান্ডা। সেই মত সাদা পোশাকের পুলিশ বিমানবন্দর এলাকায় ছেয়েছিল। নামা মাত্রই তাকে গ্রেপ্তার করে আনা হয়। কাকদ্বীপে তাকে জিজ্ঞাসা করে এই প্রতারণা চক্রের সঙ্গে কারা যুক্ত ছিল তা খতিয়ে দেখছেন পুলিশ প্রশাসনের শীর্ষ কর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *