ঝালদা থানায় বিধ্বংসী আগুন, সেখানেই সরক্ষিত সমস্ত সিসিটিভি ফুটেজ

ঝালদা থানায় বিধ্বংসী আগুন, সেখানেই সরক্ষিত সমস্ত সিসিটিভি ফুটেজ

c1f4f325ea7ae67c502b18b0dfeffc30

কলকাতা:  ঝালদা পুরনো থানায় বিধ্বংসী আগুন৷ এই থানাতেই সংরক্ষিত রয়েছে সমস্ত সিসিটিভি ফুটেজ৷ ঘটনাস্থলে দমকলের একটি ইঞ্জিন৷ চলছে আগুন নিয়ন্ত্রণের কাজ৷ আগুনের গ্রাসে পুড়ে খাক হয়ে গিয়েছে বাজেয়াপ্ত করে আনা সমস্ত মটর সাইকেল৷ এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ঝালদা শহরে৷

আরও পড়ুন- স্বনির্ভর গোষ্ঠীর নামে কোটি কোটি টাকা প্রতারণা, কাকদ্বীপে নয়া কেলেঙ্কারি

বর্তমানে এই থানা চালু না থাকলেও, এই থানা অত্যন্ত গুরুত্বপূর্ণ৷ কারণ কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু হত্যা মামলার তদন্তে ঝালদা পুরনো থানার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে৷ ঝালদা শহরের বিভিন্ন প্রান্তে পুলিশের যে সিসি ক্যামেরাগুলি রয়েছে, তার স্টোরেজ ইউনিট রয়েছে এখানে৷ গত কয়েক দিনে সিবিআই আধিকারিকরা এই থানায় একাধিকবার এসেছেন৷ তপন কান্দু খুনের আগে ও পরে সমস্ত সিসিটিভি ফুটেজ সংগ্রহ করতে আসেন তাঁরা৷ কিন্তু, সে কাজেও তাঁদের বেগ পেতে হয়৷ প্রথমে বলা হয়েছিল সিসি ক্যামেরার স্টোরেজ ইউনিটের পাসওয়ার্ড এখানকার কর্মীদের কাছে নেই৷ পাসওয়ার্ড নিতে হবে পুরুলিয়া এসপি অফিস থেকে৷ এর পর এখানে টেকনিক্যাল টিমকে নিয়ে আসেন সিবিআই কর্তারা এবং সিসিটিভি ফুটেজ সংগ্রহের চেষ্টা করেন৷ পরবর্তী কালে জানা যায়, ঝালদা শহরের বেশিরভাগ সিসিটিভি খারাপ।

পুলিশের দাবি, সোমবার অন্নপূর্ণা পুজোর ঘট বিসর্জনের শোভাযাত্রা তলার সময় ঝালদা পুরোনো থানার দিকে পটকা ছুড়ে মারা হয়। আর সেই পটকা থেকেই  থানা চত্বরে বাজেয়াপ্ত করে রাখা মোটর বাইকগুলিতে আগুন ধরে যায়। যদিও মিনিট দশেকের মধ্যে অকুস্থলে পৌঁছয় দমকলের একটি ইঞ্জিন৷ দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা হয় বলে পুলিশের দাবি। নানা দিক থেকে গুরুত্বপূর্ণ এই ঝালদা পুরনো থানার অগ্নিকাণ্ডে স্বাভাবিক ভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে। উঠেছে নানা প্রশ্নও।