উত্তেজনার আবহে ভোটের হার কত? পিছিয়ে বালিগঞ্জ

উত্তেজনার আবহে ভোটের হার কত? পিছিয়ে বালিগঞ্জ

9bdbbedf9b8bf351dfd7577cbad4423b

কলকাতা: রাজ্যের দুই কেন্দ্রে শুরু হয়েছে উপনির্বাচন। বালিগঞ্জ এবং আসানসোলের ভোট নিয়ে আগে থেকেই উত্তাপ তুঙ্গে। সেই মতো নির্বাচন কমিশন কোনও রকম ঝুঁকি না নিয়ে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেছে এই ভোটের জন্য। দুই কেন্দ্রে মিলিয়ে মোতায়েন ১৩৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। কিন্তু তাতেও সকাল থেকে সম্পূর্ণ শান্তি নেই। এখনও পর্যন্ত তাই ২০ শতাংশ ভোটও পড়েনি বালিগঞ্জে।

আরও পড়ুন- ভোটারদের প্রভাবিত করছে বাহিনী! বড় অভিযোগ আনল তৃণমূল

শেষ পাওয়া তথ্য অনুসারে, বেলা ১১ টা পর্যন্ত বালিগঞ্জে ভোট পড়েছে ১৬.২ শতাংশ। আসানসোলে ভোটের হার ২৬.৬৮ শতাংশ। সকাল ৭ টায় শুরু হয়েছে ভোটগ্রহণ। আসানসোলে ভোটের নিরাপত্তার দায়িত্বে ১২১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। ৫১ শতাংশ বুথে রয়েছে ওয়েব কাস্টিং ব্যবস্থা। এদিকে বালিগঞ্জে মোতায়েন করা হয়েছে ১৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। আসানসোলে তৃণমূলের শত্রুঘ্ন সিনহার প্রতিদ্বন্দ্বী বিজেপির অগ্নিমিত্রা পল। বালিগঞ্জে তৃণমূলের বাবুলের মূল প্রতিপক্ষ কেয়া ঘোষ। উপনির্বাচনকে কেন্দ্র করে সকাল থেকেই উত্তেজনা আসানসোল, বালিগঞ্জে৷ বালিগঞ্জ নির্বাচনী কেন্দ্রের ১৩৪ এবং ১৯৯ নম্বর বুথে ইভিএম মেশিনে সমস্যা দেখা দেয়। পরে বিভিন্ন বুথে ভুয়ো ভোটার দিয়ে ভোট দেওয়ানোর অভিযোগ উঠেছে শাসক দলের কর্মীদের বিরুদ্ধে।

আসানসোলেও সকাল থেকে উত্তাপ তুঙ্গে। বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল বহুবার তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন। এমনকি কমিশনের কাছে নালিশ পর্যন্ত করা হয়েছে। তৃণমূলও তাঁকে ছেড়ে দেয়নি। তারাও কমিশনের দ্বারস্থ হয়েছে। রিগিং থেকে শুরু করে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা, বাহিনীর ভূমিকা, প্রার্থীর ওপর হামলার ঘটনা, সব কিছুর প্রেক্ষিতে অভিযোগ উঠেছে। যদিও তৃণমূলের তারকা প্রার্থী সম্পূর্ণ ভিন্ন মত পোষণ করছেন। আসানসোলের তৃণমূল প্রার্থী তথা অভিনেতা শত্রুঘ্ন সিনহার মতে, জেলায় শান্তিপূর্ণ ভোট হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *