পলাতক প্রেসিডেন্টের ভাই হাত মেলালেন তালিবানের সঙ্গে! ব্যাপক জল্পনা

পলাতক প্রেসিডেন্টের ভাই হাত মেলালেন তালিবানের সঙ্গে! ব্যাপক জল্পনা

6eb8226c592e5e6f508eb86a12d9c9bb

কাবুল: আফগানিস্তান তালিবানদের দখলে চলে যেতেই দেশ ছেড়ে পালিয়ে ছিলেন প্রেসিডেন্ট আশরাফ গনি। খবর রটেছিল যে চারটে গাড়ি এবং একটি হেলিকপ্টার ভর্তি টাকা নিয়ে দেশ থেকে পালিয়েছেন তিনি। যদিও পরবর্তী ক্ষেত্রে তিনি দাবি করেছিলেন যে এ রকম কোন ঘটনা ঘটেনি, এমনকি রক্তপাত যাতে না হয় সেজন্যই তিনি দেশ ছেড়েছিলেন। যদিও এখন সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়ে গিয়েছে যেখানে দেখা যাচ্ছে তালিবানদের সঙ্গে রয়েছেন একজন ব্যক্তি যাকে আশরাফ গনির ভাই বলে দাবি করা হচ্ছে। বলা হচ্ছে যে তিনি আদতে তালিবানদের সঙ্গে হাত মিলিয়েছেন।

আরও পড়ুন- ভোট পরবর্তী হিংসা: হাইকোর্টের রায়ে নাখুশ সৌগত, মানুষ বিচার পাবে, বললেন দিলীপ

ঘটনা সংক্রান্ত একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে কয়েকজন তালিবান জঙ্গিদের সঙ্গে দাঁড়িয়ে রয়েছেন এক ব্যক্তি যাকে বলা হচ্ছে প্রাক্তন আফগান প্রেসিডেন্টের ভাই হাসমত গনি আহমেদজাই। তিনি নাকি তালিবানদের সঙ্গে হাত মিলিয়েছেন। যদিও এই ভিডিও কতটা সত্যিই তা যাচাই করেনি আজ বিকেল। এমনকি ওই ব্যক্তি সত্যি আশরফ গনির ভাই কিনা তাও স্পষ্ট নয়। তবে ভিডিও ছড়িয়ে পড়তেই ব্যাপক গুঞ্জন শুরু হয়েছে। 

 

দাবি করা হয়েছিল যে প্রেসিডেন্ট আশরাফ গনি দেশ ছাড়ার আগে চার-চারটে গাড়ি আর এক হেলিকপ্টার ভর্তি টাকা নিয়ে পালিয়েছিলেন! যদিও এই ইস্যুতে মুখ খুলে গনি দাবি করেন যে, এমন খবর একেবারে ভিত্তিহীন, তিনি কোনও টাকা নিয়ে দেশ থেকে আসেননি। এমনকি তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে বলেও দাবি করেন প্রাক্তন আফগান প্রেসিডেন্ট। গনির কথায়, তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করে তাঁকে অপদস্ত করার চেষ্টা করা হচ্ছে। তিনি দেশ ছেড়ে পালিয়ে এসেছেন ঠিকই কিন্তু কাবুল থেকে কোনও টাকা নিয়ে আসেননি বলে জানিয়েছেন তিনি। দেশ থেকে পালিয়ে প্রথমে তাঁর তাজাকিস্তান যাওয়ার কথা থাকলেও সেখানে তাঁর চপার নামতে দেওয়ার অনুমতি দেওয়া হয়নি, তাই জন্য তিনি ওমানে গিয়েছিলেন বলে জানা গিয়েছিল। তবে আপাতত তিনি সপরিবারে সংযুক্ত আবর আমিরশাহিতে রয়েছেন বলে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *