স্বস্তিতে পার্থ, SSC নিয়োগ সংক্রান্ত সব মামলায় চার সপ্তাহের স্থগিতাদেশ

স্বস্তিতে পার্থ, SSC নিয়োগ সংক্রান্ত সব মামলায় চার সপ্তাহের স্থগিতাদেশ

fdea2de831394d8bf553e4c3b9e89d49

কলকাতা: আপাতত স্বস্তিতে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়৷ স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) গ্ৰুপ-ডি, গ্ৰুপ-সি সহ নবম-দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগ মামলায় সিবিআই তদন্তের উপর চার সপ্তাহের স্থগিতাদেশ দিল কলকাতা হাই কোর্ট৷ বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। অর্থাৎ এসএসসি নিয়োগ সংক্রান্ত কোনও মামলায় চার সপ্তাহ  তদন্ত করতে পারবে না সিবিআই। আগামী ১৩ মে পর্যন্ত এই নির্দেশ বলবৎ থাকবে।

আরও পড়ুন- ‘ধর্ষণ করেছে তৃণমূল নেতার ভাগ্নে, ছেলে ফেঁসে গিয়েছে’ হাঁসখালি কাণ্ডে ফাঁস বিস্ফোরক অডিয়ো

মঙ্গলবার এসএসসি গ্রুপ ডি এবং নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগ মামলায় রাজ্যের তৎকালীন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। সেই নির্দেশের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে আবেদন জানানো হলে পার্থ-র হাজিরার নির্দেশের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দেন বিচারপতিরা। বুধবার বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে মামলার শুনানি শুরু হয়৷ এবং বেঞ্চ প্রাক্তন শিক্ষামন্ত্রীর সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার মেয়াদ আরও চার সপ্তাহ বাড়ানোর নির্দেশ দেয়। পাশাপাশি এসএসসি সংক্রান্ত যে সকল মামলার শুনানি চলছিল, সবগুলির উপরেই চার সপ্তাহের স্থগিতাদেশ দেয় আদালত।

মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটার মধ্যে পার্থ চট্টোপাধ্যায়কে নিজাম প্যালেসে সিবিআইয়ের দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গেল বেঞ্চ৷ সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে যান পার্থের আইনজীবী। সিঙ্গেল বেঞ্চের নির্দেশ হাতে না পাওয়ায় সিবিআইয়ের দফতরে পার্থের হাজিরার নির্দেশের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দেয় ডিভিশন বেঞ্চ৷