ধর্ষণ কাণ্ডের প্রতিবাদীরা ‘চাড্ডি-মাকু’! পোস্টে বিতর্ক সৃষ্টি সুমনের

ধর্ষণ কাণ্ডের প্রতিবাদীরা ‘চাড্ডি-মাকু’! পোস্টে বিতর্ক সৃষ্টি সুমনের

3acb1e2d28e950cfcce9cac04e6860ba

কলকাতা: সন্ধ্যা মুখোপাধ্যায়ের মৃত্যু প্রসঙ্গে কথা বলা নিয়ে একটি বাংলা নিউজ চ্যানেলের সাংবাদিকের সঙ্গে বিশ্রী বচসায় জড়ান শিল্পী কবীর সুমন। তার একটি অডিও ভাইরাল হয়েছিল সংশ্লিষ্ট সাংবাদিককে গালিগালাজ করতে শোনা যায় তাঁকে৷ এর পর থেকেই সমাজের বিভিন্ন স্তর থেকে প্রতিক্রিয়া আসতে শুরু করে। যদিও সাংবাদিককে ফোনে গালিগালাজ করার ঘটনায় তাঁর বিন্দুমাত্র অনুশোচনা নেই বলেই জানিয়েছিলেন সুমন। এবার আবার তিনি বড় বিতর্কে। হাঁসখালির ঘটনার পর রাজ্যজুড়ে যে ধর্ষণের ঘটনা, তা নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন তিনি। আবারও ভাইরাল হল তাঁর পোস্ট।

আরও পড়ুন- জমিদাতাদের পরিবারের এক জনকে সরকারি চাকরি! বড় ঘোষণা মমতার

সোশ্যাল মিডিয়াতে কবীর সুমন লিখেছেন, ”শুরু হয়ে গেছে ফোনে নপুংসকদের আক্রমণ ‘রাজ্যজুড়ে ধর্ষণের’ বিরুদ্ধে। রাজ্যজুড়ে। গলার আওয়াজ আর কথা শুনেই বোঝা যায় চাড্ডি+মাকু। পারফেক্ট ক্লোন। ব্লক করতে করতে ক্লান্ত।” স্বাভাবিকভাবেই সুমনেই এই পোস্ট নিয়ে হইচই শুরু হয়ে গিয়েছে রাজ্যজুড়েই। কড়া সমালোচনা ধেয়ে আসছে তাঁর দিকে। ইতিমধ্যেই খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাঁসখালি নিয়ে যে মন্তব্য করেছেন তাতে ক্ষুব্ধ অধিকাংশ। এদিকে দলের কারোর থেকেই সেইভাবে কোনও প্রতিবাদ চোখে পড়েনি এই ঘটনা নিয়ে। তার মধ্যেই যারা ধর্ষণের ঘটনার প্রতিবাদ করছেন এবার তাদের ‘চাড্ডি+মাকু’ বলে তোপ দেগে দিলেন শাসক ‘ঘনিষ্ঠ’ কবীর সুমন। এক কথায়, ধর্ষণ কাণ্ডের প্রতিবাদীদের বেনজির ভাবে আক্রমণ করলেন তিনি।

শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়ের মৃত্যুর পর এক সাংবাদিক তাঁর সাক্ষাৎকার নিতে গেলে তাঁকে গালিগালাজ করেন কবীর সুমন। তবে নিজের বক্তব্যের জন্য তাঁর যে বিন্দুমাত্রও অনুশোচনা ছিল না, তা তাঁর পোস্ট থেকেই স্পষ্ট হয়ে গিয়েছিল৷ সোশ্যাল মিডিয়াতে বাঁকা সুরেই লিখেছিলেন, আর কার কার কাছে ক্ষমা চাইতে হবে জানাবেন৷ পরে খোলাখুলি জানিয়েছিলেন, সাংবাদিককে ফোনে গালিগালাজ করার ঘটনায় তাঁর বিন্দুমাত্র অনুশোচনা নেই৷ তিনি যা করেছেন বেশ করেছেন। যে যা পারে করে নিক। পাশাপাশি তাঁর অনুমতি ছাড়া অডিয়ো ক্লিপ প্রকাশ্যে আনায় ওই বেসরকারি টেভি চ্যানেলকেই কাঠগড়ায় তোলেন শিল্পী৷ তবে এবার ফেসবুক পোস্টে যে বিতর্ক তিনি সৃষ্টি করলেন তা ধামাচাপা দেওয়া হয়তো যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *