ভোটদানের হার থেকেই স্পষ্ট বাবুলকে প্রত্যাখান করা হয়েছে! খোঁচা দিলীপের

ভোটদানের হার থেকেই স্পষ্ট বাবুলকে প্রত্যাখান করা হয়েছে! খোঁচা দিলীপের

7a0cc7345488171f4908a5ec856ba4fd

কলকাতা: সকাল যে থেকে ভোট গণনা শুরু হয়েছে তাতে আপাতত বালিগঞ্জে এগিয়ে রয়েছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী বাবুল সুপ্রিয়। পোস্টাল ব্যালটে প্রথম রাউন্ডের গণনার শেষে ২ হাজার ১৭০ ভোটে এগিয়ে ছিলেন তিনি। পরে দ্বিতীয় রাউন্ড শেষে ৪ হাজারের বেশি ভোটে এগিয়ে আছেন বাবুল। নিজের জয় নিয়ে তিনি আশাবাদী। শুধু নিজের নয়, দল যে জিতবে সেটাও দাবি করছেন তিনি। কিন্তু তাঁকে কটাক্ষ করে বিজেপি সাংসদ দিলীপের ঘোষের বক্তব্য, বালিগঞ্জের ভোটের হার সবটাই বলে দিচ্ছে।

আরও পড়ুন- একজনের হয়ে আরেকজনের ভোট! সরানো হল প্রিসাইডিং অফিসারকে

ইকোপার্কে প্রাতঃভ্রমণে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন দিলীপ। সেখানে তিনি বলেন, প্রত্যেক এপ্রিল-মে মাসে ভোট হয়। গড়ে ৮০ শতাংশের ওপর ভোট হয় পশ্চিমবঙ্গে। সেখানে বালিগঞ্জে যা ভোট পড়েছে তাতে স্পষ্ট যে সেখানে বাবুল সুপ্রিয়কে মানুষ প্রত্যাখ্যান করেছে। ৪০ শতাংশ ভোট পড়ছে বালিগঞ্জে, এর অর্থ মানুষ তাঁকে পছন্দ করেনি। এই প্রেক্ষিতেই দিলীপের খোঁচা, তিনি ভেবেছিলেন সুব্রত মুখোপাধ্যায়ের রেকর্ড ভাঙবেন বাবুল সুপ্রিয়। তবে প্রার্থী হিসেবে তাঁকে মেনে নেননি মানুষ। দাবি বিজেপি নেতার। প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনে হারার পর এই রাজ্যের কোনও নির্বাচনে এখনও পর্যন্ত জয়ের মুখ দেখেনি বিজেপি। আজ কি সেই বিষয়ের বদল ঘটবে, সে নিয়েই প্রশ্ন।

জানা গিয়েছে, বালিগঞ্জে ১৯ রাউন্ডে ভোট গণনা হবে। আসানসোলে গণনা হবে ১৪ থেকে ১৫ রাউন্ড। দুই গণনা কেন্দ্র ও স্ট্রংরুমে কড়া নিরাপত্তার ব্যবস্থা যেমন রয়েছে, তেমনই রয়েছে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা। ২০১৯ সালের লোকসভা ভোটে আসানসোলে বিজেপির টিকিটে জিতেছিলেন বাবুল সুপ্রিয়। ২০২১ সালের বিধানসভা ভোটে বালিগঞ্জে জিতেছিলেন রাজ্যের প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। মন্ত্রী প্রয়াত হওয়ায় এবং আসানসোলের বাবুল দলত্যাগ করে তৃণমূলে আসায় এই ভোট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *