বালিগঞ্জে চতুর্থ স্থানে বিজেপি! দুই কেন্দ্রেই এগোল তৃণমূল

বালিগঞ্জে চতুর্থ স্থানে বিজেপি! দুই কেন্দ্রেই এগোল তৃণমূল

8ec2f5c409890abc3080a815f0875989

কলকাতা: ২০২১ বিধানসভা নির্বাচনের পর বিজেপি রাজ্যে একটিও নির্বাচন জেতেনি। পরপর সবকটি ভোটে পরাজিত হয়েছে তারা। আসানসোল এবং বালিগঞ্জ নির্বাচন আসতে তাদের কাছে প্রেস্টিজ ফাইট। কিন্তু গণনা শুরুর কিছুক্ষণ বাদ থেকে ভাল গতিতে এগোচ্ছে না বিজেপি। শুরুতে আসানসোলে এগিয়ে ছিল বিজেপি। কিন্তু এখন সেখানে এগিয়ে গিয়েছে তৃণমূল। বালিগঞ্জে তারাই সকাল থেকে এগিয়ে। এদিকে বিজেপি চলে গিয়েছে চতুর্থ স্থানে।

আরও পড়ুন- অখণ্ড ভারত নিয়ে বড় ঘোষণা ভাগবতের! বাধা পেলে গুঁড়িয়ে দেওয়ার হুঙ্কার

বালিগঞ্জে এগিয়ে রয়েছেন তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়। শেষ পাওয়া তথ্য বলছে তিনি তৃতীয় রাউন্ড শেষে ৬ হাজার ২৯৫ টি ভোটে এগিয়ে। সেখানে আপাতত তৃণমূল পেয়েছে ৯ হাজার ৭৫১ ভোট। কংগ্রেস পেয়েছে ২ হাজার ১৮৬ ভোট। সিপিএম ৫ হাজার ০৭৫ এবং বিজেপি ৬২১ ভোট পেয়েছে। অন্যদিকে আসানসোলে হাড্ডিহাড্ডি লড়াই হলেও সামান্য এগিয়ে গিয়েছেন তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী শত্রুঘ্ন সিনহা। আসানসোলের পাণ্ডবেশ্বর, বরাবনি, জামুড়িয়া কেন্দ্রে এগিয়ে রয়েছে তৃণমূল। আবার রাজগঞ্জ, আসানসোল দক্ষিণ ও কুলটিতে এগিয়ে বিজেপি।  

জানা গিয়েছে, বালিগঞ্জে ১৯ রাউন্ডে ভোট গণনা হবে। আসানসোলে গণনা হবে ১৪ থেকে ১৫ রাউন্ড। দুই গণনা কেন্দ্র ও স্ট্রংরুমে কড়া নিরাপত্তার ব্যবস্থা যেমন রয়েছে, তেমনই রয়েছে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা। ২০১৯ সালের লোকসভা ভোটে আসানসোলে বিজেপির টিকিটে জিতেছিলেন বাবুল সুপ্রিয়। ২০২১ সালের বিধানসভা ভোটে বালিগঞ্জে জিতেছিলেন রাজ্যের প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। মন্ত্রী প্রয়াত হওয়ায় এবং আসানসোলের বাবুল দলত্যাগ করে তৃণমূলে আসায় এই ভোট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *