হাঁসখালি কাণ্ড: পুলিশের এফআইআরে নাম আছে নির্যাতিতার বাবা-দাদার! তাজ্জব মা

হাঁসখালি কাণ্ড: পুলিশের এফআইআরে নাম আছে নির্যাতিতার বাবা-দাদার! তাজ্জব মা

0304434dbc3696e72a21d698b197776d

হাঁসখালি: হাঁসখালি ধর্ষণকাণ্ডে বড়সড় তথ্য সামনে এল যা অনেককেই অবাক করে দেবে। সিবিআই তদন্তের নির্দেশ আসার পর কেন্দ্রীয় গোয়েন্দারা বেশ তৎপর হয়েছেন। নিজেদের পদ্ধতি মতোই তদন্ত শুরু করেছেন তারা। পুলিশের থেকেও যাবতীয় তথ্য তাদের নেওয়া হয়েছে। এবার নির্যাতিতার মা’কে বয়ান রেকর্ডের জন্য তারা ডেকে পাঠিয়েছিল। সেখানেই অবাক করা তথ্য তারা দেয় তাঁকে। জানান হয়, পুলিশের করা এফআইআরে তাঁর স্বামীর নাম আছে! এছাড়া আছে পরিবারের এক জন ও দুই প্রতিবেশীর নাম। এই শুনে তাজ্জব হয়ে যান ধর্ষিতার মা।

আরও পড়ুন- শুধু প্রাণ নয়, উদ্ভিদেরও আছে ‘স্নায়ুতন্ত্র’, ৩ বাঙালি গবেষকের যুগান্তকারী আবিষ্কার

সিবিআই গোয়েন্দারা যখন তাঁকে এই তথ্য দিয়েছেন তখন কার্যত তাদের কথা বিশ্বাস করতে পারেননি হাঁসখালি নির্যাতিতার মা। তিনি তাদের খুব স্পষ্ট ভাবেই জানান যে, এ ব্যাপারে তাঁর কিছু জানা নেই। তিনি কখনই তাদের নাম পুলিশকে বলেননি। অন্যদিকে পুলিশ তাঁকেও কখনও জানায়নি যে তাদের নাম আছে এফআইআরে। এই প্রেক্ষিতেই পুলিশের ভূমিকা নিয়ে ব্যাপক ক্ষোভ প্রকাশ করেন তিনি। যদিও পুলিশ দাবি করেছে, নির্যাতিতার মায়ের বয়ানের ভিত্তিতেই এফআইআরে নাম রাখা হয়েছিল তাদের। পুলিশের দাবি, নির্যাতিতার মা জানিয়েছিলেন যে, মেয়ের দেহ পোড়ানোর সময় ঘটনাস্থলে তাঁর স্বামী ছাড়াও বাকিরা ছিল। এমনকি তাঁর বয়ানের রেকর্ডও পুলিশের কাছে আছে বলে জানান হয়।

ইতিমধ্যেই এই ঘটনা নিয়ে রাজ্য তোলপাড়। একাধিক নমুনা মিলেছে এবং অভিযুক্তদের বিরুদ্ধে প্রমাণও মিলছে। তবে বিজেপি সম্পূর্ণ অন্য দাবি করে শোরগোল ফেলে দিয়েছে। বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং প্রতিনিধি দলের সদস্যরা দাবি করেছে যে, ধর্ষিতা নাবালিকাকে জ্যান্ত পুড়িয়ে দেওয়া হয়েছিল কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। তাদের দাবি, নাবালিকাকে গণধর্ষণের পর কার্যত ১০০ মানুষ ওই নাবালিকার বাড়ি ঘিরে ধরেছিল। জোর করে তাকে তুলে নিয়ে শ্মশানে দাহ করে দেয় তারা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *