আরও একটা নতুন নাটক! বাণিজ্য সম্মেলন প্রসঙ্গে খোঁচা দিলীপের

আরও একটা নতুন নাটক! বাণিজ্য সম্মেলন প্রসঙ্গে খোঁচা দিলীপের

b75a6c32bfaa182254c4a4a1d21b454a

কলকাতা: করোনা আবহে দু’বছর করা হয়নি, তবে এ বছর হচ্ছে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। আজ থেকেই নিউটাউনের বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে শুরু হচ্ছে এই সম্মেলন। মোট ১৯ টি দেশের শিল্পপতিরা এই সম্মেলনে উপস্থিত থাকবেন বলেই জানা গিয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বাণিজ্য সম্মেলন নিয়ে খুবই আশাবাদী এবং মনে করে যে এখান থেকে রাজ্যে নতুন লগ্নি আসবে। কয়েক সপ্তাহ আগেই আদানি এবং তাঁর পুত্রের সঙ্গে পৃথক বৈঠক করেছিলেন মমতা। তারপর থেকেই জল্পনা আরও বৃদ্ধি পেয়েছে। কিন্তু বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ মনে করছেন যে, এবারেও একটা নতুন নাটক শুরু হচ্ছে। কেন এমন বললেন তিনি?

আরও পড়ুন- জনপ্রিয়তার শীর্ষে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়, কিন্তু কেন?

আজ বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে উপস্থিত থাকার কথা বাংলাদেশ, আমেরিকা, চীন, জাপান, রাশিয়া সহ বিভিন্ন দেশের শিল্পপতিদের। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও মমতা বন্দ্যোপাধ্যায় গত বছর আমন্ত্রণ জানিয়ে এসেছিলেন কিন্তু তিনি যে আসবেন না তা আগেই জানা গিয়েছিল। যদিও শিল্পপতি এবং তাদের লগ্নি নিয়ে ইতিবাচক ভাবনা রাখছেন বাংলার মুখ্যমন্ত্রী। কিন্তু দিলীপের বক্তব্য, এটা নতুন নাটক ছাড়া কিছুই নয়। কারণ দু-তিন বছর আগে থেকে শুধু হোডিং দিয়ে রাখা হয়, যেখানে মুখ্যমন্ত্রীর হোডিংও থাকে। কিন্তু পরে সব উধাও হয়ে যায় মুখ্যমন্ত্রীর হোডিং ছাড়া। মানুষ কোথাও যেতে পারে না, জঙ্গলে গরু, ছাগল ঘুরে বেড়ায়। যা বলা হয় তার কিছুই করা হয়নি আজ পর্যন্ত। এগুলো নাটক ছাড়া কিছুই নয়। এমনই কটাক্ষ দিলীপের।

এছাড়া তিনি আরও বলেন, বছরের পর বছর শুধু বাণিজ্য সম্মেলন হয়ে গিয়েছে কিন্তু কোনও লাভ হয়নি মানুষের। উপরন্তু তাদের টাকা নয়ছয় হয়েছে। বাংলার সাধারণের টাকার শ্রাদ্ধ করেছে সরকার। আগের পাঁচটা সম্মেলনের কী লাভ হয়েছে কেউ বলতে পারবে না। এই প্রসঙ্গেই তাঁর আক্রমণ, এই সরকারের মুখ্যমন্ত্রীর বিশ্বাসযোগ্যতা নেই। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *