ফের দিল্লি যেতে পারেন মমতা! মোদী-সাক্ষাতের সম্ভাবনা

ফের দিল্লি যেতে পারেন মমতা! মোদী-সাক্ষাতের সম্ভাবনা

939e499a4e80c5487aedcad461e0f535

কলকাতা: আগামী ৩০ এপ্রিল রাজধানী দিল্লিতে সুপ্রিম কোর্টের বিচারপতি এবং বিভিন্ন রাজ্যের হাইকোর্টের বিচারপতিদের একটি সেমিনার আয়োজিত হতে চলেছে। এই সেমিনারে যোগ দিতেই চলতি মাসেই দিল্লি যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, শুক্রবার, ২৯ এপ্রিল তিনি দিল্লি যেতে পারেন। এই সফরে তাঁর সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও সাক্ষাৎ হতে পারে বলে অনুমান করা হচ্ছে। প্রসঙ্গত, বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে প্রধানমন্ত্রীর আসার কথা থাকলেও তিনি আসেননি। তারপর মমতার এই দিল্লি সফর এবং মোদীর সঙ্গে সাক্ষাৎ তাৎপর্যপূর্ণ হতে চলেছে।

আরও পড়ুন- ‘ধর্ষণ করেছে তৃণমূল নেতার ভাগ্নে, ছেলে ফেঁসে গিয়েছে’ হাঁসখালি কাণ্ডে ফাঁস বিস্ফোরক অডিয়ো

আসলে  সুপ্রিম কোর্টের বিচারপতি এবং বিভিন্ন রাজ্যের হাইকোর্টের বিচারপতিদের যে সেমিনার হতে চলেছে তার উদ্বোধন করবেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই কারণেই রাজনৈতিক বিশেষজ্ঞদের অনুমান, যেহেতু মোদী এবং মমতা দু’জনেই একই জায়গায় উপস্থিত হবে তাই তাদের সাক্ষাৎ হওয়াটা কোনও আশ্চর্যের বিষয় নয়। যদিও দু’জনের সাক্ষাৎ বা বৈঠক হলে ঠিক কী নিয়ে আলোচনা হতে পারে তা এখনও স্পষ্ট নয়। অনেকের ধারণা, বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে না আসা বা তাতে যে বিনিয়োগের প্রস্তাব পাশাপাশি, কেন্দ্রীয় সাহায্য, এই নিয়েই কথা হতে পারে তাদের মধ্যে। তবে পুরোটাই এখন জল্পনা।

এদিকে মমতার দিল্লি সফরের কয়েক দিন পরেই রাজ্য সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। আগামী ৪ মে পশ্চিমবঙ্গে আসছেন তিনি। যদিও সেদিন তাঁর কোনও কর্মসূচি নেই। ৫ মে সকালে কলকাতায় বিএসএফের কর্মসূচিতে যোগ দেবেন তিনি এবং পরে করবেন দলীয় বৈঠক। এরপর রাতে উত্তরবঙ্গ চলে গিয়ে ৬ মে সকালে তিনি উত্তরবঙ্গ বিএসএফের একটি কর্মসূচিতে যোগ দেবেন। তারপর শিলিগুড়িতে দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাঁর। মে মাসে যে তিনি বাংলা সফরে আসবেন সেটাই হবে প্রথম বঙ্গ সফর ২০২১ বিধানসভা নির্বাচনের পর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *