তপন কান্দুর ময়নাতদন্তের রিপোর্টে ‘ভুল’! সিটের নজরে না এলেও দেখল সিবিআই

তপন কান্দুর ময়নাতদন্তের রিপোর্টে ‘ভুল’! সিটের নজরে না এলেও দেখল সিবিআই

e0e96da2da4f4ebdcc067df83a9f875b

কলকাতা: ঝালদায় কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর দেহের ময়নাতদন্তের রিপোর্ট নিয়ে নতুন করে চর্চা শুরু হয়েছে। কারণ এই রিপোর্টে বড় ‘ভুল’ লক্ষ্য করেছে সিবিআই-এর গোয়েন্দারা যা সিট আধিকারিকদের নাকি নজরেই পড়েনি! এই নিয়ে এখন তোলপাড় রাজ্য জুড়ে। যদিও সিটের কাজে ক্ষুব্ধ নিহত কাউন্সিলরের স্ত্রী। তিনি বলছেন, যাতে সত্যি সামনে না আসে তাই সিট ইচ্ছাকৃত এমন কাজ করেছে।

আরও পড়ুন- সুস্থতা কিঞ্চিৎ কমল, করোনা গ্রাফে দেশের চিন্তা বহাল

এখন প্রশ্ন হল কী ভুল হয়েছে ময়নাতদন্তের রিপোর্টে? জানা গিয়েছে, তপন কান্দুর শরীরে যে দিক থেকে গুলি ঢুকেছিল ও যে দিক থেকে বেরিয়ে গিয়েছিল তা উলটো লেখা ছিল ময়নাতদন্তের রিপোর্টে। এই জিনিস নাকি লক্ষ্যই করেনি সিট আধিকারিকরা। কিন্তু রিপোর্ট ভালো করে দেখার পরেই এই ভুল সিবিআই গোয়েন্দারা দেখে ফেলেছেন। পরে তারাই ময়নাতদন্তকারী চিকিৎসককে দিয়ে সেই ভুল সংশোধন করিয়ে এনেছেন। সিবিআই বলছে, এই ভুলের জন্য আসল দোষীকে চিহ্নিত করতে এবং তাকে দোষী প্রমাণ করতে সমস্যা হত। তাই স্বাভাবিক ভাবে প্রশ্ন উঠছে, সিট এই ভুল করল কী ভাবে। তপন কান্দুর স্ত্রী এই ইস্যুতে বিরাট ক্ষোভ প্রকাশ করেছেন।

তাঁর বক্তব্য, সিট আধিকারিকরা যদি ভাল করে রিপোর্ট দেখে থাকেন তাহলে এই ভুল হত না। তাহলে কি তারা ভাল করে রিপোর্ট দেখেনইনি? প্রশ্ন তাঁর। গোটা ঘটনা ধামাচাপা দেওয়াই ছিল তাদের মূল লক্ষ্য, এমনই অভিযোগও করছেন তিনি। উল্লেখ্য, ১৩ মার্চ ঝালদা শহরে খুন হন কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। তাঁকে লক্ষ্য করে ৩ রাউন্ড গুলি ছোড়ে দুষ্কৃতীরা। তার মধ্যে একটি গুলি তপনবাবুর মাথা ভেদ করে বেরিয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *