কলকাতা ভিজবে কি বৃষ্টির জলে? হাওয়া অফিসের বার্তায় মন খারাপ হবে

কলকাতা ভিজবে কি বৃষ্টির জলে? হাওয়া অফিসের বার্তায় মন খারাপ হবে

a80430e33af21de7464d164dbccf378e

কলকাতা: বৃষ্টির জন্য এখন প্রায় চাতক পাখির মতো অবস্থা কলকাতার বাসিন্দাদের। টানা গরমে নাজেহাল অবস্থা থেকে বাঁচতে এখন একটাই ভরসা বৃষ্টিপাত। কিন্তু জলের ধারা বইছে না শহরের আকাশ দিয়ে। উত্তরবঙ্গে বৃষ্টি হচ্ছে, দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতেও ঝড় দেখা গিয়েছে, বাজ পড়েছে। কালবৈশাখীর দেখা মিলেছে সেখানে। কিন্তু বঞ্চিত হয়ে রয়েছে তিলোত্তমা। বৃষ্টি কি আদৌ হবে শহরে? হাওয়া অফিস থেকে এর জবাব এল বটে কিন্তু তা মন খারাপ করাবে। এই মুহূর্তে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই কলকাতায়।

আরও পড়ুন- পরিবার, সাক্ষীদের নিরাপত্তার ব্যবস্থা করবে রাজ্য! হাঁসখালি কাণ্ডে আদালত

আবহাওয়া দফতর বলছে, মধ্যপ্রদেশে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে যার জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা এখন অত্যন্ত কম। কলকাতাতে বর্ষণ যে হচ্ছে না আগামী কয়েক দিনে তাও স্পষ্ট করে দেওয়া হয়েছে। যদিও রোদের প্রখোর তেজ থেকে মুক্তি মিলবে শহরবাসীর কারণ বেশিরভাগ সময়ে এখানে থাকবে মেঘলা আকাশ। তবে মুর্শিদাবাদ, নদীয়া, এই সব জেলায় কালবৈশাখীর পূর্বাভাস দেওয়া হয়েছে। শেষ কয়েক দিনে অনেকেই ভেবেছিল যে বৃষ্টি হবে কলকাতায়, কিন্তু সামান্য ঝড়ও দেখা যায়নি। মে মাস পড়তে চলল এখনও পর্যন্ত কালবৈশাখীর দেখা না মেলায় স্বাভাবিকভাবেই না-খুশ তিলোত্তমা। এখন অপেক্ষা কবে বৃষ্টি নামে, ঝড় ওঠে।

যদিও রাজ্যের একাধিক জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস আগেই দিয়েছিল হাওয়া অফিস। একাধিক জেলায় ঘণ্টায় ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে বলেও জানান হয়েছিল। কিন্তু বিক্ষিপ্ত কিছু জেলা ছাড়া বাকি সবকটি জেলা শুকনোই ছিল। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার দু’একটি জায়গায় সামান্য বৃষ্টিপাত হলেও দক্ষিণবঙ্গ পুরোপুরি খটখটেই ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *