মুখ্যমন্ত্রীর বিরোধিতা করলে বদলির সুবিধা মিলবে না! নির্মলের নিদানে বিতর্ক

মুখ্যমন্ত্রীর বিরোধিতা করলে বদলির সুবিধা মিলবে না! নির্মলের নিদানে বিতর্ক

9fa24f30c772c614cf09f48d847d9233

কলকাতা: একটি ঘোষণা, তাতেই বড় বিতর্কের ঝড় তুললেন তৃণমূলের চিকিৎসক-বিধায়ক নির্মল মাজি। মেদিনীপুর শহরে ইন্টিগ্রেটেড আয়ুষ হাসপাতালে হোমিয়োপ্যাথির এক অনুষ্ঠানে গিয়ে তিনি ঘোষণা করেন, সরকার বা মুখ্যমন্ত্রীর বিরোধিতা করলে বদলির সুবিধা মিলবে না! এই বক্তব্য সামনে আসার পরেই হইচই শুরু হয়ে গিয়েছে। একে তো সাধারণের প্রশ্ন যে, রাজ্যের একজন মন্ত্রী হয়ে তিনি কী ভাবে এই উক্তি করতে পারেন, আর অন্যদিকে বড় প্রশ্ন, তিনি বদলির বিষয়ে মন্তব্য করার কে? স্বাভাবিকভাবেই এই নিয়ে এখন তোলপাড় রাজ্য জুড়ে।

আরও পড়ুন- বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কোর্টের সামনে আইনজীবীদের বিক্ষোভ, ঘেরাও

অনুষ্ঠানে নির্মল মাঝির বক্তব্য ছিল, যারা রাজ্য সরকার তথা মুখ্যমন্ত্রীর বিরোধিতা করবে তারা স্বাস্থ্য দফতরের চাকরিতে ‘বাড়ি যেখানে বদলি সেখানে’ নীতির সুবিধা পাবে না। বাড়ির কাছে বদলি তাদের হবে না। তাঁর কথায়, যারা কথায় কথায় সরকারের বিরোধিতা করবে, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে স্লোগান তুলবে, জিন্দাবাদ-জিন্দাবাদ করবে তারা এই সুযোগ পাবে না। তিনি এও জানান, ‘বাড়ি যেখানে পোস্টিং সেখানে’ এই আওয়াজ তিনিই তুলেছিলেন। তাই এই সুবিধা পেতে গেলে সরকারের সমালোচনা করা যাবে না। তবে এখানে অধিকাংশের প্রশ্ন, নির্মল মাঝি স্বাস্থ্যমন্ত্রী নন, স্বাস্থ্যকর্তাও নন। তাহলে কী ভাবে তিনি এই ঘোষণা করে দিতে পারেন? যদিও বিতর্ক সৃষ্টি হওয়ার পর নির্মল নিজে জানাচ্ছেন যে, তিনি কোনও ঘোষণা করেননি, পরামর্শ দিয়েছেন। রাজ্যের স্বাস্থ্যসচিবও এই ব্যাপারে কোনও মন্তব্য করতে চাননি।

এদিকে বিরোধীদের বক্তব্য, নির্মল মাঝির বক্তব্যে এটা প্রমাণ হয়ে গেল যে সরকারি স্বাস্থ্যক্ষেত্রে বদলিতে স্বজনপোষণ আছেই। এমনিতেই সরকারি স্বাস্থ্যক্ষেত্রের বদলিতে স্বজনপোষণের অভিযোগ আছে বহু দিন ধরেই। এবার এই বক্তব্য প্রকাশ্যে আসতেই বিজেপি সহ বিরোধীরা বলছে, মিথ্যে সরকারের সত্যিটা বেরিয়ে পড়ছে আসতে আসতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *