গ্রেফতার নন্দীগ্রামের তৃণমূল গ্রাম পঞ্চায়েত প্রধান! কারণ কী

গ্রেফতার নন্দীগ্রামের তৃণমূল গ্রাম পঞ্চায়েত প্রধান! কারণ কী

c4a950870200f6ce533dc63f7c9134a8

নন্দীগ্রাম: গোষ্ঠীদ্বন্দ্বে জর্জরিত দল। রাজ্যের একাধিক জায়গায় সংঘাতে খবরে শিরোনামে শাসক দল তৃণমূল কংগ্রেস। একাধিক নেতাকে নিয়েও অস্বস্তি বহাল আছে কারণ তারা বিভিন্ন মামলায় জড়িত বলে অভিযোগ। এই আবহেই আবার আজ গ্রেফতার হলেন নন্দীগ্রামের তৃণমূল গ্রাম পঞ্চায়েত প্রধান। একের পর এক দুর্নীতির অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে! এই খবর সামনে আসতেই আবার চাপে ঘাসফুল শিবির।

আরও পড়ুন- ‘ধর্ষণ করেছে তৃণমূল নেতার ভাগ্নে, ছেলে ফেঁসে গিয়েছে’ হাঁসখালি কাণ্ডে ফাঁস বিস্ফোরক অডিয়ো

441a347a92bb9066a3ddfa5eeaa58152

ঠিক কী কী অভিযোগ রয়েছে নন্দীগ্রাম ১ নম্বর ব্লকের দাউদপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান শামসুল ইসলামের বিরুদ্ধে? জানা গিয়েছে, দুটি সরকারি প্রতিষ্ঠান থেকে বেতন, ভাতা এবং সরকারি প্রকল্পের টাকা তুলেছেন তিনি। সেই প্রেক্ষিতেই তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের হয়েছে। এই মামলা দায়ের হওয়ার পরেই তাঁকে গ্রেফতার করেছে নন্দীগ্রাম থানার পুলিশ। একদিকে তাঁর বিরুদ্ধে বিডিও’র অভিযোগ রয়েছে, তারওপর আবার পঞ্চায়েতের তিনজন তৃণমূল কংগ্রেস সদস্যও তাঁর বিরুদ্ধে সুর চড়িয়েছেন। এদিকে এই গ্রেফতারির পর এলাকায় তাঁর অনুগামীরা বিক্ষোভ দেখাচ্ছে বলে শোনা গিয়েছে। শনিবার সকালে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান তাঁরা।

ঘটনা এখানেই শেষ নয়। যারা শামসুলের বিরুদ্ধে অভিযোগ করেছে তাঁদের ভয় দেখানো হচ্ছে বলেও দাবি করা হয়েছে। বাড়ির আশপাশে মোটরবাইক নিয়ে দাপিয়ে বেড়াচ্ছে প্রধানের অনুগামীরা এমন অভিযোগ উঠছে। সব মিলিয়ে আপাতত এই কারণে উত্তেজনা ছড়িয়ে নন্দীগ্রামের ইতিউতি। উল্লেখ্য, এই গ্রাম পঞ্চায়েতের মোট ১২ জন সদস্য। তাঁদের মধ্যে ৯জন প্রধানের পক্ষে। বাকি তিনজন প্রধানের বিপক্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *