ফাটল নিয়ে শঙ্কা! কয়েক দিন বন্ধ থাকছে শহরের এই উড়ালপুল

ফাটল নিয়ে শঙ্কা! কয়েক দিন বন্ধ থাকছে শহরের এই উড়ালপুল

415356e93fac22cb0c72ed947a6673ff

কলকাতা: মাঝেরহাট ব্রিজ দুর্ঘটনার কথা এখনও মনে রেখেছে শহরবাসী। ওই দুর্ঘটনার পর বেশ অনেকটা সময় মেরামতির জন্য বন্ধ ছিল ওই সেতু। বেহালাবাসী নাজেহাল অবস্থার সম্মুখিন হয়েছিল তার জন্য কারণ তারাতলা থেকে সামান্য মোমিনপুর যেতেই ১ ঘণ্টার ওপর সময় লেগে যাচ্ছিল। পরে একেবারে নতুন রূপে তৈরি হয় মাঝেরহাট ব্রিজ। স্বস্তি পায় বেহালা। কিন্তু এখন আবার শঙ্কা তৈরি হয়েছে। তবে মাঝেরহাট নয়, তারাতলা ব্রিজ নিয়ে। কারণ এই ব্রিজেও দেখা গিয়েছে ফাটল।

আরও পড়ুন- ‘ধর্ষণ করেছে তৃণমূল নেতার ভাগ্নে, ছেলে ফেঁসে গিয়েছে’ হাঁসখালি কাণ্ডে ফাঁস বিস্ফোরক অডিয়ো

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে সেতুর ওপর ফাটল দেখা গিয়েছে। নেটিজেনদের অনেকেই সেই ভিডিও কলকাতা পুলিশের পেজে ট্যাগ করেছিল। এখন জানা গেল, মেরামতির জন্য আগামী কয়েক দিন বন্ধ থাকবে এই সেতু। পিডব্লুউডির বিজ্ঞপ্তি অনুযায়ী, শনিবার বিকেল পাঁচটা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত বন্ধ থাকবে তারাতলা উড়ালপুল। গাড়িগুলিকে ডায়মন্ড হারবার রোড-তারাতলা ক্রসিং ঘুরে গন্তব্যে পৌঁছতে হবে। অর্থাৎ তারাতলা ব্রিজের নীচ থেকে যাতায়াত করতে হবে তাদের। ব্রিজের দু’দিকেই মেরামতির কাজ হবে বলে জানান হয়েছে।

মাঝেরহাটের ঘটনা থেকে শিক্ষা নিয়ে আর কোনও ঝুঁকি নিতে চায় না কেউ। তাই চটজলদিই এই সিদ্ধান্ত নিয়ে নেওয়া হয়েছে। আসলে মাঝেরহাট দুর্ঘটনার পর শহরের সমস্ত সেতুর স্বাস্থ্যপরীক্ষা করছে সরকার। এর আগে টালা ব্রিজ বন্ধ ছিল বেশ কয়েক দিন। আবার টালিগঞ্জের করুণাময়ী ব্রিজেও কাজ হয়েছে। এবার তারাতলা ব্রিজের মেরামতির কাজ শুরু হচ্ছে। উল্লেখ্য, ২০১৯ সালে শেষবার সংস্কার করা হয় এই সেতু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *