চাকরি দেওয়ার নামে…! রাজ্যের মন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তরুণীর

চাকরি দেওয়ার নামে…! রাজ্যের মন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তরুণীর

f737310408e0881972be9d99624b5e2a

কলকাতা: রাজ্যের কারিগরি শিক্ষামন্ত্রী তথা প্রাক্তন আইপিএস হুমায়ুন কবীরের জন্য এবার বড় অস্বস্তিতে পড়ল রাজ্য সরকার। কারণ তাঁর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ এনেছেন এক তরুণী। দাবি করা হচ্ছে, চাকরি দেওয়ার নাম করে তার সঙ্গে প্রতারণা করেছেন রাজ্যের মন্ত্রী। গোটা বিষয়ের কথা উল্লেখ করে ওই তরুণী মুখ্যমন্ত্রীর দফতর, রাজ্যপাল ও পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার দীনেশ কুমারের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন ইতিমধ্যেই। তবে ঠিক কী অভিযোগ রয়েছে হুমায়ুন কবীরের বিরুদ্ধে?

আরও পড়ুন: ছেলের জামিনের আর্জি ছিল মায়ের, অর্ধনগ্ন অফিসার তাঁকে দিয়ে গা টেপালেন

যে তরুণী অভিযোগ জানিয়েছেন তাঁর নাম সবিতা লায়েক। তাঁর দাবি, কারিগরি শিক্ষা দফতরে অস্থায়ী চাকরি দেওয়ার নামে তাঁকে দিয়ে কসবায় নিজের বাড়িতে পরিচারিকার কাজ করাতেন মন্ত্রী। ঘর ঝাঁট দেওয়া থেকে শুরু করে, মোছানো, কাপড় ধোয়া, এমনকি কুকুরের মল পরিষ্কারের মতো কাজ করানো হত তাঁকে দিয়ে বলে অভিযোগ। এখানেই শেষ নয়, সবিতা জানিয়েছেন কিছু ভুল হলে জাত নিয়ে তাঁকে অপমান করতেন রাজ্যের মন্ত্রী, গালাগালিও দিতেন! চমকপ্রদ ব্যাপার এই, তাঁর বাড়িতে কাজ করেও কারিগরি শিক্ষা দফতরের থেকে প্রতি মাসে বেতন পেতেন সবিতা। তবে এইভাবে কিছুদিন চলার পর তাঁকে মন্ত্রীর বাড়ি থেকে বের করে দেওয়া হয়। তারও কয়েক দিনের মধ্যে বেতন আসা বন্ধ হয়ে যায় এবং চিঠি মারফৎ তাঁকে জানিয়ে দেওয়া হয় যে তিনি স্বেচ্ছায় চাকরি ছেড়েছেন।

তরুণীর এই দাবি ঘিরে এখন তোলপাড় রাজ্য। যদিও খোদ মন্ত্রী এই অভিযোগ অস্বীকার করেছেন। হুমায়ুন কবীর জানিয়েছেন, সবিতা তাঁর বাড়িতে থাকতেন এটি ঠিক। কিন্তু তিনি তাঁর ব্যক্তিগত সহায়ক হিসেবেই কাজ করতেন, বাড়ির পরিচারিকা হিসেবে নয়। এক বছর কাজ পূর্ণ হলেই সবিতাকে নিয়োগপত্র দেওয়া হত। মন্ত্রীর পাল্টা দাবি, রাজনৈতিক ষড়যন্ত্র করা হয়েছে তাঁর বিরুদ্ধে। মিথ্যে অভিযোগ এনে বদনাম করার চেষ্টা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *