তৃণমূল বিধায়কের আপ্তসহায়ক-সহ তিন জন গ্রেফতার! প্রতারণার অভিযোগ

তৃণমূল বিধায়কের আপ্তসহায়ক-সহ তিন জন গ্রেফতার! প্রতারণার অভিযোগ

15655493abf16b10dd4a7198e03ccf1f

কলকাতা: তৃণমূল কংগ্রেস দলের অস্বস্তি কাটছে না কিছুতেই। সদ্য রাজ্যের মন্ত্রী হুমায়ুন কবীরের নামে বিস্ফোরক অভিযোগ করা হয়েছে। এরই মধ্যে আবার নদিয়ার তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহাকে নিয়ে আলোচনা বাড়ল। কারণ তাঁর আপ্তসহায়ক-সহ তিন জনকে গ্রেফতার করা হয়েছে। সরকারি চাকরি দেওয়ার নামে টাকা নিয়ে প্রতারণার অভিযোগ রয়েছে তাঁদের সকলের বিরুদ্ধে। ওই তিন জনকে গ্রেফতার করেছে রাজ্যের দুর্নীতিদমন শাখা।

আরও পড়ুন: ছেলের জামিনের আর্জি ছিল মায়ের, অর্ধনগ্ন অফিসার তাঁকে দিয়ে গা টেপালেন

সম্প্রতি চাকরি দেওয়ার নাম করে ১৬ কোটি টাকার প্রতারণার অভিযোগ জানিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে তিনটি চিঠি পাঠানো হয়েছিল। অভিযোগ জানান হয়েছিল তাপসের বিরুদ্ধেও। কিন্তু তিনি সব অভিযোগ অস্বীকার করেছিলেন। এমনকি অভিযোগ প্রমাণিত হলে তিনি বিধায়ক পদ থেকে ইস্তফা দেবেন বলেও দাবি করেছিলেন। কিন্তু এবার এই গ্রেফতার হওয়ার ঘটনা বিতর্ক আরও বাড়াল। এদিন দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘি থেকে তেহট্টের তৃণমূল বিধায়কের আপ্তসহায়ক প্রবীর কয়াল এবং তাঁর দুই সঙ্গী শ্যামল কয়াল এবং সুনীল মণ্ডল গ্রেফতার হয়েছেন। ২০১৬ সাল থেকে বিধায়কের আপ্তসহায়ক হিসাবে নিযুক্ত ছিলেন প্রবীর। কিন্তু সম্প্রতি বিধায়ক জানিয়েছিলেন, আপ্তসহায়কের সঙ্গে তাঁর কোনও সম্পর্ক ছিল না।

অন্যদিকে এদিন সকালেই রাজ্যের কারিগরি শিক্ষামন্ত্রী তথা প্রাক্তন আইপিএস হুমায়ুন কবীরের বিরুদ্ধে বড় অভিযোগ এনেছেন এক তরুণী। দাবি করা হচ্ছে, চাকরি দেওয়ার নাম করে তার সঙ্গে প্রতারণা করেছেন রাজ্যের মন্ত্রী। গোটা বিষয়ের কথা উল্লেখ করে ওই তরুণী মুখ্যমন্ত্রীর দফতর, রাজ্যপাল ও পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার দীনেশ কুমারের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন ইতিমধ্যেই। তাঁর দাবি, কারিগরি শিক্ষা দফতরে অস্থায়ী চাকরি দেওয়ার নামে তাঁকে দিয়ে কসবায় নিজের বাড়িতে পরিচারিকার কাজ করাতেন মন্ত্রী। ঘর ঝাঁট দেওয়া থেকে শুরু করে, মোছানো, কাপড় ধোয়া, এমনকি কুকুরের মল পরিষ্কারের মতো কাজ করানো হত তাঁকে দিয়ে বলে অভিযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *