তিন বছর পর রিজওয়ানুরের বাড়িতে মমতা, স্মৃতিতে তৈরি বেদিতে মাল্যদান

তিন বছর পর রিজওয়ানুরের বাড়িতে মমতা, স্মৃতিতে তৈরি বেদিতে মাল্যদান

8d6a8daae7f25f5c0128faa74b4de574

কলকাতা: আজ খুশির ইদ। সকালে আয়োজিত অনুষ্ঠানে রাজ্যবাসীকে ঐক্যের বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে প্রায় তিন বছর পর তাঁকে যেতে দেখা যায় প্রয়াত রিজওয়ানুর রহমানের বাড়িতে। বাড়িতে গিয়ে তিনি কথা বলেন রিজওয়ানুরের মা, দাদা রুকবানুর রহমান এবং পরিবারের সদস্যদের সঙ্গে। একই সঙ্গে রিজওয়ানুরের স্মৃতিতে তৈরি বেদিতে মালা দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- প্রেমের সম্পর্কে ‘না’, চরম পরিণতি কলেজছাত্রীর, সাড়ে তিন ঘণ্টার মধ্যে গ্রেফতার খুনি প্রেমিক

ঘটনার পর থেকে আজ পর্যন্ত প্রায় সব সময়েই তাদের খোঁজ নিয়েছেন মুখ্যমন্ত্রী। কিন্তু করোনা কালে আর সেই ভাবে বাড়ি গিয়ে দেখা করতে পারেননি। কিন্তু এবছর ইদের সকালে রিজওয়ানুর রহমানের বাড়িতে গেলেন মমতা। সিপিএম নেতা মহম্মদ সেলিমকে আবার আজ দেখা গেল হাওড়ার আমতায় প্রাণ হারানো বাম ছাত্রনেতা আনিস খানের বাড়িতে। যুব নেতা শতরূপ ঘোষকে নিয়ে তাঁর পরিবারের সঙ্গে দেখা করেন সিপিআই পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সম্পাদক। বেশ কিছুক্ষণ তাদের কথা হয় আনিসের বাবার সঙ্গে। উল্লেখ্য, ২০০৭ সালে রিজওয়ানুরের মৃত্যু তোলপাড় ফেলে দিয়েছিল রাজ্যে। রাজনৈতিক উত্তাপও এই ঘটনাকে কেন্দ্র করে বিরাট বেড়েছিল। এদিকে, কয়েক মাস আগেই আমতায় ছাত্র নেতা আনিস খানকে খুন করার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

এদিন সকালে রেড রোডের অনুষ্ঠান মঞ্চ থেকে মমতা সকলকে একসঙ্গে থাকার বার্তাই দিয়েছেন। বলেন, ‘বিভাজনকারী শক্তি’ থেকে সাবধানে থাকতে হবে। বাংলার ঐক্য বজায় রাখতে হবে বলেই আরও একবার মনে করিয়ে দেন মমতা। তাঁর কথায়, বিশ্ব দেখুক যে বাংলায় যেরকম ঐক্য রয়েছে, সেরম ভারতের আর কোনও জায়গায় নেই। তিনি এই প্রসঙ্গে এও বলেন যে, তাঁকে অনেকেই অপমান করে, বাংলাকে অপমান করে কিন্তু তিনি কাউকে ভয় পান না। কেউ যেন সেই ‘বিভাজনকারী শক্তি’কে ভয় না পান সেই বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *