আমেরিকার আশঙ্কা সত্যি! কাবুলে ফের বিস্ফোরণ

আমেরিকার আশঙ্কা সত্যি! কাবুলে ফের বিস্ফোরণ

fda6f0f1b26bda8b26dc102a94df6d0e

কাবুল: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আশঙ্কা প্রকাশ করেছিলেন যে আগামী দু-একদিনের মধ্যেই কাবুলে ফের বিস্ফোরণ হতে পারে। সেই আশঙ্কাই একেবারে হুবহু সত্যি হয়ে গেল। কাবুল বিমানবন্দরে ফের বিস্ফোরণের ঘটনা ঘটলো এবং জানা গেছে এই বিস্ফোরণে মৃত্যু হয়েছে এক শিশুর এবং আহত বেশ কয়েকজন। স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে, আগের মত এটা কোন আত্মঘাতী বোমা বিস্ফোরণ নয় বরং এবার রকেট দিয়ে হামলা চালানো হয়েছে। প্রাথমিকভাবে হতাহতের কোনো খবর না এলেও দাবি করা হচ্ছে যে এই ঘটনায় ইতিমধ্যেই এক শিশুর মৃত্যু হয়েছে এবং আহত হয়েছে কমপক্ষে চার থেকে পাঁচ জন।

সূত্রের খবর, কাবুল বিমান বন্দরের পাশে বড়সড় বিস্ফোরণটি হয়েছে। আমেরিকার ড্রোন হামলার বদলা নিতে এই হামলা চালিয়েছে ইসলামিক স্টেট-খোরাসান বা আইএস-কে। মার্কিন নাগরিকদের লক্ষ্য করেই রকেট হামলা বলে অনুমান করা হচ্ছে। কাবুল বিমানবন্দরে জোড়া আত্মঘাতী বিস্ফোরণে বেশ কয়েক জনের মৃত্যু হয় এবং বহু মানুষ আহত হয়। মৃতদের মধ্যে ছিল ১৩ জন মার্কিন সেনাও। যদিও এই ঘটনার বদলা ইতিমধ্যেই নিয়েছে আমেরিকা ড্রোন স্ট্রাইক করে। সেখানকার আইএস-কে জঙ্গি ঘাঁটি উড়িয়ে দেওয়া হয়েছে। যদিও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মনে করছিলেন যে কাবুলে ফের বিস্ফোরণ হতে পারে। সেটাই সত্যি হল। 

বাইডেনের দাবি ছিল, আগামী ২৪ থেকে‌ ৩৬ ঘণ্টার মধ্যে ফের একবার কাবুল বিমানবন্দরে হামলা চালাতে পারে জঙ্গিরা। সেখানে মোতায়েন মার্কিন সেনাবাহিনীর তরফ এমনটাই ইঙ্গিত মিলেছে বলে স্পষ্ট করেন তিনি। মার্কিন প্রেসিডেন্ট জানাচ্ছেন যে সেখানকার পরিস্থিতি এখনো প্রচন্ড বিপজ্জনক এবং প্রতিপদে জঙ্গিরা চেষ্টা করছে হামলা চালানোর। সেই আশঙ্কাই হুবহু মিলে গেল। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *