সিবিআই হাজিরা এড়াতে ডিভিশন বেঞ্চে আবেদন মন্ত্রী পরেশ অধিকারীর

সিবিআই হাজিরা এড়াতে ডিভিশন বেঞ্চে আবেদন মন্ত্রী পরেশ অধিকারীর

a8ccf6882bcda86058c2e2fe044ad1f8

কলকাতা: মঙ্গলবার রাতেই তাঁর সিবিআই দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল। কিন্তু সেই হাজিরা এড়িয়ে বুধবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চে গেলেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। গতকাল অর্থাৎ মঙ্গলবারই হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় একক বেঞ্চ তাঁকে সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার নির্দেশ দেন। রাত ৮টার সময়ে তাঁকে সিবিআই দফতরে যেতে বলা হয়। হাইকোর্টের বিচারপতির সেই নির্দেশকেই চ্যালেঞ্জ জানিয়ে বুধবার সকালে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হলেন মন্ত্রী। ইতিমধ্যেই জানা যাচ্ছে বেঞ্চ তাঁকে মামলা করার অনুমতি দিয়েছে। বুধবার দুপুর দুটোর সময় সেই মামলার শুনানি শুরু হওয়ার কথা বলে আদালত সূত্রে খবর।

মন্ত্রী পরেশ অধিকারীর বিরুদ্ধে অভিযোগ তিনি চুপিসারে নিজের ক্ষমতার অপপ্রয়োগ করে তাঁর মেয়েকে মেখলিগঞ্জ স্কুলে শিক্ষিকার চাকরি পাইয়ে দিয়েছেন। কন্যা অঙ্কিতা অধিকারী বেআইনিভাবে পেয়েছেন একাদশ এবং দ্বাদশ শ্রেণীর স্কুল শিক্ষিকার ওই চাকরি যেখানে মেরিট লিস্টে তাঁর নামই ছিল না। এই বিষয়টিকে কেন্দ্র করে ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা হয়েছে। সেই মামলার শুনানিতেই মঙ্গলবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, কিভাবে অঙ্কিতা চাকরি পেলেন এবং তাতে কোনও জালিয়াতি রয়েছে কিনা তা তদন্তসাপেক্ষ। গোটা ঘটনাটিতে একটি চক্রান্ত রয়েছে বলেই মনে করছে উচ্চ আদালত। এমতাবস্তায় কলকাতা হাইকোর্ট এই বিষয়ে তদন্ত করার দায়িত্ব দিয়েছে সিবিআইকে। জানানো হয়েছে, এই বিষয়টিতে কোনও জালিয়াতি রয়েছে কিনা তা তদন্ত করবে সিবিআই। এরপরেই কলকাতা হাইকোর্টের তরফ থেকে মঙ্গলবার রাত ৮ টার মধ্যে মন্ত্রী পরেশ অধিকারীকে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। কিন্তু সময় পেরিয়ে গেলেও সিবিআই দফতরে আসেননি মন্ত্রী। মঙ্গলবার রাত পৌনে আটটা নাগাদ পদাতিক এক্সপ্রেস ধরে কলকাতার উদ্দেশ্যে রওনা দিলেও মাঝপথেই মন্ত্রী পরেশ অধিকারী এবং কন্যা অঙ্কিতা অধিকারী উধাও হয়ে গিয়েছেন বলে খবর মেনে। তখন থেকেই জল্পনা শুরু হয় যে হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে যেতে পারেন মন্ত্রী। সেই সম্ববনাই সত্যিতে পরিণত হল বুধবার দুপুরে। 

জানা যাচ্ছে বুধবার দুপুরে মন্ত্রীর হয়ে মন্ত্রীর আইনজীবী কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে পৌঁছান। তিনিই হাইকোর্টের দেওয়া ওই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে মামলা করার আর্জি জানিয়েছেন বলে খবর। সেই আর্জি মঞ্জুরও হয়েছে এবং কিছুক্ষণের মধ্যেই সেই মামলার শুনানি শুরু হবে বলে খবর। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *