বাংলার কোভিড গ্রাফে আজ শান্তি বহাল, সুস্থতা জেনে নিন

বাংলার কোভিড গ্রাফে আজ শান্তি বহাল, সুস্থতা জেনে নিন

3477ece5d01cf22a8e5125352dacd4ef

কলকাতা: দৈনিক আক্রান্তের মাত্রা কিছুটা কমতে কমতে রাজ্যে কোভিড গ্রাফ তলানিতে এসেছে বিগত কিছুদিন ধরেই। আজও বাংলার দৈনিক আক্রান্তের সংখ্যা কমে ৪০-এর নীচে। এদিকে আজও কারও মৃত্যু হয়নি বাংলাতে। কলকাতা, উত্তর ২৪ পরগনা সহ অধিকাংশ জেলায় আক্রান্ত অনেকটাই কমেছে তুলনায় যা স্বস্তির ব্যাপার। এদিকে আজ রাজ্যের পজিটিভিটি রেট ০.৩৯ শতাংশ। এদিকে সুস্থতার হার ৯৮.৯৩ শতাংশ।

আরও পড়ুন: ‘হাইব্রিড কোভিড’ নিয়ে বড় আশঙ্কা করছে ‘হু’, এই লক্ষণগুলি চিন্তা বাড়াবে

রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৬ জন। সব মিলিয়ে রাজ্যের মোট রোগীর সংখ্যা ২০ লক্ষ ১৮ হাজার ৯৮৪ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় আজ এক জনেরও মৃত্যু হয়নি রাজ্যে। যা বাংলাবাসীর জন্য বিরাট সুখবর। মোট মৃত্যু হয়েছে ২১ হাজার ২০৩ জনের। অন্যদিকে, একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৪০ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৯ লক্ষ ৯৭ হাজার ৪০৪ জন। অন্যদিকে, আজ একদিনে পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৩৩১ টি নমুনা। এতদিন পর্যন্ত মোট ২ কোটি ৫২ লক্ষ ০৪ হাজার ০১১ নমুনা পরীক্ষা করা হয়েছে।

এদিকে সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার কোভিড ১৯ ভ্যাকসিন ‘কোভোভ্যাক্স’ অনুমোদন পেয়ে গিয়েছে। ১২ থেকে ১৭ বছর বয়সীদের মধ্যে এই টিকা ব্যবহার করা যাবে। এই টিকাকে অনুমোদন দিয়েছে ন্যাশানাল টেকনিকাল অ্যাডভাইজরি গ্রুপ অন ইমিউনাইজেশন বা এনটিএজিআই। গত মাসে দেশের কেন্দ্রীয় ড্রাগ অথরিটির বিশেষজ্ঞদের একটি প্যানেল ‘কোভোভ্যাক্স’কে ১২ থেকে ১৭ বছর বয়সীদের জন্য জরুরী ভিত্তিতে অনুমোদন দিয়েছিল। আবার এখন জানান হচ্ছে যে, কেউ কেউ নির্দিষ্ট সময়ের আগেই পেয়ে যেতে পারে বুস্টার টিকা। যাঁরা বিদেশে যাচ্ছেন, তাঁদের ক্ষেত্রে এই সুযোগ দেওয়া হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *