চাকরি থেকে বরখাস্ত পরেশ-কন্যা অঙ্কিতা, বেতন ফেরত দেওয়ার নির্দেশ হাইকোর্টের

চাকরি থেকে বরখাস্ত পরেশ-কন্যা অঙ্কিতা, বেতন ফেরত দেওয়ার নির্দেশ হাইকোর্টের

a8ccf6882bcda86058c2e2fe044ad1f8

কলকাতা: রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে  শিক্ষিকা অঙ্কিতা অধিকারীর চাকরি অবিলম্বে বাতিল করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। শুক্রবার সকালে এই নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এর সঙ্গে মন্ত্রী কন্যাকে তাঁর এতদিনের সম্পূর্ণ বেতন ফেরত দিতে হবে বলেও দেওয়া হয়েছে নির্দেশ। শুক্রবার আদালত অঙ্কিতা অধিকারীকে দুই কিস্তিতে বেতন ফেরানোর নির্দেশ দিয়েছে৷ এর সঙ্গেই জানানো হয়েছে, প্রথম কিস্তির টাকা মেটাতে হবে আগামী ৭ জুনের মধ্যে। হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে ওই টাকা ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি।

অঙ্কিতার বিরুদ্ধে অভিযোগ, তিনি তাঁর মন্ত্রী বাবার প্রভাব খাটিয়ে অবৈধভাবে শিক্ষকতার চাকরি পেয়েছেন। মন্ত্রী কন্যার বিরুদ্ধে হাইকোর্টে অভিযোগ দায়ের করেছিলেন ববিতা সরকার নামে এক এসএসসি পরীক্ষার্থী। সেই মামলার শুনানিতেই অঙ্কিতাকে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দিয়ে আদালত জানিয়েছে, নিজেকে আর শিক্ষিকা হিসেবে পরিচয় দিতে পারবেন না অঙ্কিতা। এর সঙ্গেই তাঁর স্কুলে ঢোকার ওপরও নিষেধাজ্ঞা জারি করেছে আদালত। কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, ‘প্রায় ৪১ মাসের বেতন দুই কিস্তিতে ফেরত দেবেন অঙ্কিতা। প্রথম কিস্তি ৭ জুন। দ্বিতীয় কিস্তি ৭ জুলাই।’

দীর্ঘ টানাপোড়েন এবং রাজনৈতিক নাটকের পর অবশেষে বৃহস্পতিবার সন্ধ্যায় বিমানে করে কলকাতায় পৌঁছেছেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। বিমানবন্দর থেকেই তাঁকে সোজা এস্কর্ট করে নিজাম প্যালেসের সিবিআই দপ্তরে নিয়ে যান বিধাননগর পুলিশের আধিকারিকরা। এরপর সেখানে টানা আড়াই ঘণ্টা ধরে মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। সিবিআই সূত্রে খবর, মন্ত্রী পরেশ অধিকারী তৃণমূলে যোগদান করার সময় কোন কোন মন্ত্রীর সঙ্গে যোগাযোগ করেছিলেন? দলে যোগের সময় কে তাঁর হাতে দলীয় পতাকা তুলে দিয়েছিলেন এবং কীভাবে তিনি তৃণমূল দলে যোগ দিলেন এই সম্পর্কিত একাধিক প্রশ্ন এদিন তাঁকে করা হয়। দীর্ঘ আড়াই ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদের পরেই শুক্রবার পুনরায় তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়ে নোটিশ ধরান সিবিআই আধিকারিকরা। শুক্রবার সকাল ১১ টায় ফের নিজাম প্যালেসে হাজিরা দিয়েছেন পরেশ অধিকারী। এই মুহূর্তে তাঁকে ফের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *