Breaking: পার্থর সম্পত্তি নিয়ে প্রশ্ন! বড় নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট

Breaking: পার্থর সম্পত্তি নিয়ে প্রশ্ন! বড় নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট

d614129da76755faf4e27c26a2187ced

কলকাতা: রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সম্পত্তি সংক্রান্ত হলফনামা‌ জমা দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। এসএসসি কেলেঙ্কারিতে তাঁর নাম জড়িয়ে যাওয়ার পর যত সময় যাচ্ছে তত অস্বস্তি বাড়ছে পার্থ চট্টোপাধ্যায়ের। প্রথমবার তলবের পর ইতিমধ্যেই তাঁকে দ্বিতীয়বার তলব করা হয়েছে। তাঁর প্রথমবারের বয়ান খতিয়ে দেখার পরেই দ্বিতীয়বার তলব করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে৷ এরই মাঝে তাঁর সম্পত্তি নিয়ে বড় নির্দেশ দিয়ে দিল কলকাতা হাইকোর্ট। এদিন স্পষ্টভাবে জানান হয়েছে, তাঁর সম্পত্তি সংক্রান্ত হলফনামা‌ জমা দিতে হবে আদালতে।

আরও পড়ুন- সুপ্রিম কোর্ট নয়, কলকাতা হাই কোর্টেই আস্থা পার্থর, ডিভিশন বেঞ্চকে জানালেন কল্যাণ

সিবিআই সূত্রে খবর, প্রথম দিন এসএসসি’র উপদেষ্টা কমিটি সম্পর্কে প্রশ্ন করা হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়কে৷ কী ভাবে অযোগ্য প্রার্থীদের সুপারিশপত্র দেওয়া হচ্ছিল? তিনি কি এই বিষয়ে কিছু জানতেন না? কেন পদক্ষেপ করেননি? এই প্রশ্নের জবাবে পার্থ চট্টোপাধ্যায় যা জানিয়েছিলেন, সেটাই নতুন করে সিবিআই-কে ভাবাচ্ছে৷  তিনি বলেছিলেন, হ্যাঁ, শিক্ষামন্ত্রী ছিলাম৷ কমিটিও গঠন করেছিলাম৷ কিন্তু কমিটির কাজের উপর আমার কোনও নিয়ন্ত্রণ ছিল না৷ পার্থর জবাবে খুব একটা যে সন্তুষ্ট হয়নি সিবিআইয়ের গোয়েন্দারা তা স্পষ্ট। কারণ, তাদের একটা বিষয় ভাবাচ্ছে। যিনি কমিটি গঠন করেছিলেন, তিনি কমিটির নিয়ন্ত্রণে ছিলেন না, এটা কী ভাবে সম্ভব।

এদিকে ইতিমধ্যে পার্থ চট্টোপাধায়কে নিয়ে মামলার শুনানি শেষ হয়েছে।  বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি চলছিল। রায় ঘোষণা হতে পারে কিছু সময় পরেই। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *