অর্জুনের জায়গায় এবার শুভেন্দু! বড় দায়িত্ব পাচ্ছেন বিরোধী দলনেতা

অর্জুনের জায়গায় এবার শুভেন্দু! বড় দায়িত্ব পাচ্ছেন বিরোধী দলনেতা

3ee96c7909c111488281190b8fc319f1

কলকাতা: আরও একটু ‘একা’ হয়ে পড়েছেন শুভেন্দু অধিকারী। গতকাল বিকেলে যা হয়েছে তার ওপর তাঁর ওপর চাপ বেড়েছে বৈকি। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার ঠিক ৩ বছর পর আবার পুরনো দলে ফিরে এসেছেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। সেই প্রেক্ষিতেই ২০২১ বিধানসভার আগে গেরুয়া শিবিরে যাওয়া শুভেন্দু যে খানিকটা একা হলে তা বলাই যায়। একই সঙ্গে দলীয় কাজের চাপ আরও বাড়ল তাঁর ওপর। বিজেপি সূত্রের খবর, ব্যারাকপুরে দলীয় সাংগঠনিক জেলার দায়িত্ব পাচ্ছেন রাজ্যের বিরোধী দলনেতা। অর্থাৎ অর্জুনের জায়গায় এলেন শুভেন্দু।

আরও পড়ুন- ‘ক্ষমতা থাকলে CRPF ছাড়া আয়, মোদী-শাহ বাঁচাতে পারবে না..’ শুভেন্দুকে হুঁশিয়ারি তৃণমূল নেতার

বিজেপির শীর্ষ নেতৃত্বের একটি বৈঠক ছিল আজ। জানা গিয়েছে, এই বৈঠকেই শুভেন্দু অধিকারীকে নিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ২৫ মে ব্যারাকপুরে একটি সাংগঠনিক বৈঠক হবে। সেখানে উপস্থিত থাকার কথা শুভেন্দু অধিকারীর। তারপর থেকেই এই দায়িত্ব সরকারিভাবে তিনি নেবেন বলেই অনুমান করা হচ্ছে। আজ এই বৈঠকে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্য বিজেপি পর্যবেক্ষক অমিত মালব্য। ভার্চুয়ালি যোগ দিয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। তাদের সম্মতিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই খবর মিলেছে। যদিও কেন্দ্রীয় শীর্ষ নেতৃত্বের সমর্থন এখনও বাকি। তার আগে নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না। তবে তারা প্রাথমিকভাবে এতে সম্মতি দিয়েছেন।

গতকাল বিকেলে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই ঘাসফুলে ‘কামব্যাক’ করেন অর্জুন। কলকাতায় এসে একটি হোটেলে থেকেই তিনি চলে যান অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিসে। সেখানে সমন্বয় বৈঠক করছিলেন তিনি, ছিলেন জ্যোতিপ্রিয় মল্লিক, পার্থ ভৌমিক, রাজ চক্রবর্তীরা। ওই বৈঠক যোগ দেওয়ার পরেই তৃণমূলের পতাকা হাতে তুলে নেন অর্জুন সিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *