পুলিশে বড় নিয়োগের ঘোষণা! কোন কোন পদে, জানুন

পুলিশে বড় নিয়োগের ঘোষণা! কোন কোন পদে, জানুন

f59dd09a2393de3190f518258222310c

কলকাতা: এসএসসি নিয়োগ কেলেঙ্কারি নিয়ে তোলপাড় হচ্ছে বাংলায়। এরই মাঝে আজ নবান্ন থেকে বড় নিয়োগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গ পুলিশে নিয়োগের ঘোষণা করেছেন তিনি। জানিয়েছেন, নিয়োগের প্রস্তাবে সবুজ সংকেত দিয়েছে রাজ্য মন্ত্রিসভা। তবে কোন কোন পদে কত নিয়োগ, জেনে নিন এই প্রতিবেদনে।

আরও পড়ুন- ডিভিশন বেঞ্চে ধাক্কা, ব্যক্তিগত কারণ দেখিয়ে পার্থের মামলা থেকে সরলেন বিচারপতি ট্যান্ডন ও সামন্ত

নবান্ন সূত্রে জানা গিয়েছে, পশ্চিমবঙ্গ পুলিশে ৬০০ জন কনস্টেবল নিয়োগ করা হবে। এছাড়াও মহিলা কনস্টেবল পদে দু’হাজারের বেশি জনকে নিয়োগ করা হবে বলেও একটি মহলের দাবি। তারা জানাচ্ছে, মহিলা কনস্টেবল পদে ২ হাজার ২০ জনকে নিয়োগ করা হবে। এর মধ্যে ১ হাজার ৪২০ জনকে নিয়োগ করা হবে রাজ্য পুলিশের উইনার্স স্কোয়াডে। অন্যদিকে, গোয়েন্দা বিভাগে পুরুষ এবং মহিলা মিলিয়ে ৬০০ জনকে নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি স্পেশাল হোমগার্ড পদে জঙ্গলমহলে ১০৫ জনের নিয়োগ হবে বলেও একাংশের দাবি। এর মধ্যে ৪৮ জন প্রাক্তন মাওবাদী ও বাকিরা মাওবাদী পরিবারের সদস্য।

নিয়োগ নিয়ে বাংলায় ব্যাপক অস্বস্তিতে এমনিতেই রয়েছে শাসক দল। শিক্ষক নিয়োগ থেকে শুরু করে আশা কর্মী, সবেতেই সমস্যা দেখা দিয়েছে। কেলেঙ্কারিতে আবার নাম জড়িয়ে গিয়েছে রাজ্যের দুই মন্ত্রীর। তারা আবার যে সে মন্ত্রী নন, পার্থ চট্টোপাধ্যায় এবং পরেশ অধিকারী। তাই নিয়োগের ইস্যু হলেই সাধারণ মানুষ যেন উদ্বেগের মধ্যে থাকেন। তবে পুলিশের নিয়োগ নিয়ে ঘোষণা হবে অনেক দিন আগে থেকেই অনুমান করা হয়েছিল। অবশেষে তা হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *