SSC দুর্নীতি মামলা: সাড়ে ৮ ঘণ্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর ঘরমুখো পার্থ

SSC দুর্নীতি মামলা: সাড়ে ৮ ঘণ্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর ঘরমুখো পার্থ

0a8b8a57c682a2711745ef96ffb97666

কলকাতা: এসএসসি দুর্নীতি মামলায় প্রায় সাড়ে আট ঘণ্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর অবশেষে বুধবার সন্ধ্যে ৭:১১ মিনিটে সিবিআই আধিকারিকদের থেকে ছাড়া পেলেন রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সিবিআই আধিকারিকদের নির্দেশে বুধবার সকাল এগারোটায় নিজাম প্যালেসের সিবিআই দপ্তরে হাজিরা দেওয়ার কথা ছিল পার্থ চট্টোপাধ্যায়ের। সেই নির্দেশ মেনে নির্ধারিত সময়ের আগেই সকাল ১০:৪০ নাগাদ সিবিআই দপ্তরে পৌঁছান পার্থ। এরপর টানা সাড়ে ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর সন্ধ্যাবেলায় নিজাম প্যালেস থেকে বের হন পার্থ চট্টোপাধ্যায়।

সূত্রের খবর, আজ পার্থ চট্টোপাধ্যায়কে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ের চাকরির বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এছাড়া এদিন পার্থ চট্টোপাধ্যায়ের কাছ থেকে লিখিত বয়ান নেওয়া হয়েছে বলেও খবর। রাজ্যের বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারী কিভাবে চাকরি পেলেন সেই সংক্রান্ত তথ্যই এদিন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর কাছে জানতে চান সিবিআই আধিকারিকরা। তবে সূত্রের খবর এই প্রসঙ্গে প্রাক্তন শিক্ষামন্ত্রী জানিয়েছেন যে তিনি এই বিষয়ে কিছুই জানতেন না। যদিও মন্ত্রীর এই দাবি মানতে নারাজ সিবিআই। তাঁদের পাল্টা দাবি, একজন শিক্ষামন্ত্রী হওয়ার পরেও তিনি কীভাবে এই চাকরি সম্পর্কে কিছুই জানতে পারলেন না।

জানা যাচ্ছে, সিবিআইয়ের SP রাজীব মিত্র এবং জয়েন্ট দিরেক্টর কালিকাপ্রসাদ বুধবার দফায় দফায় পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছেন। প্রথমে তাঁকে দু’ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর আধঘণ্টার বিরতি দেওয়া হয়। তখনই তাঁকে ১৬ তলা থেকে ১৫ তলায় নামিয়ে নিয়ে আসা হয় বলে খবর। এরপর ১৫ তলাতেই  টানা ছয় ঘন্টা ধরে পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারী আধিকারিকরা। তবে আজকের পরে ফের কবে পার্থ চট্টোপাধ্যায়কে হাজিরা দিতে বলা হয়েছে, আদৌ তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে কিনা এই প্রসঙ্গে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *