২৬ জুন জিটিএ ছাড়াও আরও ভোট! কোথায়, জেনে নিন

২৬ জুন জিটিএ ছাড়াও আরও ভোট! কোথায়, জেনে নিন

bd997e18b1e1992aea5d80a97c50f55a

কলকাতা: জিটিএ নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়েছে মঙ্গলবার। সরকারিভাবে শুক্রবার ঘোষণা হওয়ার কথা থাকলেও আপাতত স্পষ্ট হয়ে গিয়েছে যে আগামী ২৬ জুন পাহাড়ে নির্বাচন, গণনা ২৯ তারিখ। এবার ঘোষণা করা হল অন্য বেশ কয়েকটি জায়গার ভোটেরও। এদিন সাংবাদিক বৈঠক করে এমনটাই জানালেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। তাহলে কোথায় কোথায় ভোট হচ্ছে?

আরও পড়ুন- ঘরে ফিরেই গুরুদায়িত্ব! বনগাঁ সাংগঠনিক জেলা সামলাবেন অর্জুন

নির্বাচন কমিশনার জানিয়েছেন, জিটিএ-র সঙ্গেই শিলিগুড়ি মহকুমা পরিষদে নির্বাচন হবে ২৬ জুন। শুধু তাই নয়, রাজ্যের মোট ছ’টি ওয়ার্ডে নির্বাচন ওই একই দিনে হবে, তাদের মধ্যে রয়েছে ঝালদা এবং পানিহাটি। সব ভোটের ফল ঘোষণা হবে ২৯ জুন। সৌরভ দাস আরও জানিয়েছেন, আগামী ২ জুন মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন এবং নির্বাচন হবে ইভিএমে। এছাড়াও ভোট সংক্রান্ত বেশ কিছু নির্দেশ এখনই দিয়ে দেওয়া হয়েছে। প্রথমত, সকাল ১১ থেকে দুপুর ৩ পর্যন্ত জমা নেওয়া হবে মনোনয়ন। দ্বিতীয়ত, রাত ৯ থেকে সকাল ৯ পর্যন্ত কোনও মিছিল-মিটিং করা যাবে না। তৃতীয়ত, আদর্শ আচরণবিধি কার্যকর হবে শুধু ভোটের জায়গায়।

কোন কোন ওয়ার্ডে তাহলে নির্বাচন হতে চলেছে? জানা গিয়েছে ওই নির্ধারিত দিনে ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ড, পানিহাটি পুরসভার ৮ নম্বর ওয়ার্ড ছাড়াও চন্দননগর পুরসভার ১৭ নম্বর ওয়ার্ড, দক্ষিণ দমদম পুরসভার ২৯ নম্বর ওয়ার্ড, দমদম পুরসভার ৪ নম্বর ওয়ার্ড এবং ভাটপাড়া পুরসভার ৩ নম্বর ওয়ার্ডে ভোট হবে। তবে পাহাড়ে জিটিএ নির্বাচন ঘোষণা হতেই আমরণ অনশনের ঘোষণা করেছেন বিমল গুরুং। তাঁর বক্তব্য, রাজ্যের তৃণমূল সরকারকে যে প্রস্তাবনা দেওয়া হয়েছিল তা নিয়ে কোনও রকম পদক্ষেপ তারা নেয়নি, পাত্তাই দেয়নি। তাই এই জিটিএ নির্বাচন তারা মানছেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *