সান্দাকফু ট্রেকিংয়ে গিয়ে নিখোঁজ দুই বাঙালি পর্যটক, উদ্বেগে পরিবার

সান্দাকফু ট্রেকিংয়ে গিয়ে নিখোঁজ দুই বাঙালি পর্যটক, উদ্বেগে পরিবার

6fd387381b4dc82e770b05048ef26ed6

কলকাতা: সান্দাকফুর গভীর পাহাড়ি জঙ্গলে ট্রেক করতে গিয়ে নিখোঁজ হলেন দুই বাঙালি পর্যটক। রবিবার সকাল থেকেই তাদের খোঁজ মিলছে না বলে পরিবার সূত্রে খবর। নিখোঁজ এই দুই বাঙালি পর্যটকই উত্তর ২৪ পরগনার অশোকনগরের বাসিন্দা বলে খবর। পরিবারের তরফ থেকে জানানো হয়েছে গত ২৪ মে অশোকনগর থেকে ১৮ জনের একটি দল সান্দাকাফু বেড়াতে গিয়েছিল। সেই দলেই ছিলেন দীপেশ সাহা এবং বাবাই দে নামের ওই দুই নিখোঁজ বাঙালি পর্যটক। গত ২৮ মে সান্দাকফুর একটি জঙ্গলে ট্র্যেক করতে যান ওই দলের সদস্যরা। সেই সময়ই জঙ্গলের গভীরে ঢুকে গিয়ে দীপেশ এবং বাবাই নিখোঁজ হয়ে গিয়েছেন বলে খবর। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে গভীর জঙ্গলে প্রবেশ করায় তাঁরা রাস্তা হারিয়ে আর ফিরতে পারছেন না। এদিকে পাহাড়ি জঙ্গলে এভাবে নিখোঁজ হওয়ায় রীতিমতো উদ্বিগ্ন ওই দুই পর্যটকের পরিবার।

জানা যাচ্ছে রবিবার সকালে দীপেশ নিজেই তাঁর স্ত্রীকে ফোন করে জানান যে, সান্দাকফুর ঐ জঙ্গলে পথ হারিয়েছেন তিনি এবং বাবাই। কোনভাবেই তারা রাস্তা খুঁজে জঙ্গলের বাইরে বেরিয়ে আসতে পারছেন না। এদিকে তাঁদের কাছে থাকা খাবার কিংবা পানীয় জল সবই শেষ বলে জানান ওই পর্যটক। বিষয়টি জানার সঙ্গে সঙ্গেই দীপেশের পরিবারের তরফ থেকে অশোকনগরের তৃণমূল বিধায়ক নারায়ন গোস্বামীর সঙ্গে যোগাযোগ করা হয়। ইতিমধ্যেই ওই বিধায়ক নিখোঁজ এই দুই ব্যক্তিকে উদ্ধারের ব্যবস্থা করার জন্য জেলাশাসকের কাছে আবেদন করেছেন বলে খবর।

উল্লেখ্য, এপ্রিল মাসে গরমের দাপট শুরু হতেই এক চিলতে ঠান্ডা খুঁজতে পাহাড়ে ভিড় জমিয়েছেন বাঙালি পর্যটকরা। ফলে এপ্রিল মাসের শুরু থেকে দার্জিলিং এবং তার পার্শ্ববর্তী এলাকাগুলোতে পর্যটকদের ব্যাপক ভিড়। অন্যদিকে সান্দাকাফু হল পশ্চিমবঙ্গের সর্বোচ্চ শৃঙ্গ। ফলে এখানে প্রায় সারা বছরই পর্যটকদের ভিড় লেগেই থাকে। এর মধ্যেই ওই দুই বাঙালি পর্যটকের হারিয়ে যাওয়ার ঘটনা রীতিমতো উদ্বেগ বাড়িয়েছে রাজ্যবাসীর। তবে জানা গেছে দ্রুত ওই দুই বাঙালি পর্যটককে উদ্ধারের ব্যবস্থা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *