GTA নির্বাচনের আগেই ফের উত্তরবঙ্গ সফর মুখ্যমন্ত্রী

GTA নির্বাচনের আগেই ফের উত্তরবঙ্গ সফর মুখ্যমন্ত্রী

93bc079a841259d98d2df89abe48b03e

কলকাতা: GTA নির্বাচনের ঠিক আগে আগেই বেশকিছু দলীয় কর্মসূচি নিয়ে ফের উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা যাচ্ছে আগামী মাস অর্থাৎ জুনের প্রথম সপ্তাহেই তাঁর এই উত্তরবঙ্গ সফর শুরু হচ্ছে। আসন্ন উত্তরবঙ্গ সফর সম্পর্কে রবিবার নিজেই জানালেন মুখ্যমন্ত্রী। এদিন দুর্গাপুর থেকে তিনি জানান, জুনের গোড়াতেই ফের উত্তরবঙ্গ সফরের পরিকল্পনা রয়েছে তাঁর। সূত্রের খবর, আসন্ন GTA নির্বাচনে দলীয় রণকৌশল নিয়ে দলের নেতাদের সঙ্গে বৈঠক করতেই মুখ্যমন্ত্রীর এই উত্তরবঙ্গ সফর।

উল্লেখ্য আগামী ২৬ জুন GTA নির্বাচনের দিন ঘোষিত হয়েছে। যার বিরোধিতা করে ইতিমধ্যেই সরব হয়েছেন গোর্খা জনমুক্তি মোর্চা প্রধান বিমল গুরুং। GTA নির্বাচনের বিরোধিতা করে গত সপ্তাহের শুরু থেকেই তিনি অনশনে বসেন। বিমলের নিজের দলের অনুগামীরা তো বটেই বিরোধী নেতা নেত্রীদের হাজার অনুরোধের পরেও তিনি তাঁর অবস্থান থেকে সরে আসেননি। এরপর রবিবার দীর্ঘ অনশনের পর তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় শেষমেশ তাঁকে অনসন মঞ্চ থেকে হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, মূলত রাজ্যের মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতেই বিমল গুরুংয়ের এই আমরণ অনশন। আর তাই GTA নির্বাচনের ঠিক আগে আগেই মুখ্যমন্ত্রীর এই পাহাড় সফর অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। এর সঙ্গেই জানা যাচ্ছে উত্তরবঙ্গ থেকে ফিরেই পূর্ব ও পশ্চিম বর্ধমানের ব্লক সভাপতিদের সঙ্গে প্রশাসনিক বৈঠকের পরিকল্পনা রয়েছে মুখ্যমন্ত্রীর। এর পাশাপাশি জুনের শেষ সপ্তাহে বর্ধমান ও আসানসোলে বেশ কয়েকটি জনসভার পরিকল্পনার কথাও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

রবিবার দুর্গাপুরে দাঁড়িয়ে লোকসভা উপনির্বাচনের তৃণমূল প্রার্থীর শত্রুঘ্ন সিনহাকে জেতানো জন্য আসানসোলবাসীকে ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন তিনি বলেন, ‘আসানসোলের প্রত্যেকের কাছে আমরা কৃতজ্ঞ। সকলে আমাদের এত ভালোবাসা দিয়েছেন তাঁর জন্য ধন্যবাদ।’ এর সঙ্গেই মুখ্যমন্ত্রী বলেন, ‘দুর্গাপুর আমার ফেভারিট জায়গা।’ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *