এবার পুরুলিয়াতে ফিল্ম সিটি! বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

এবার পুরুলিয়াতে ফিল্ম সিটি! বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

93bc079a841259d98d2df89abe48b03e

আদ্রা: তিনদিনের জঙ্গলমহল সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুরুলিয়ার প্রশাসনিক সভা থেকে বড় ঘোষণা করলেন তিনি। জানিয়ে দিলেন এবার পুরুলিয়াতে তৈরি হবে ফিল্ম সিটি। 

আরও পড়ুন- গত আট মাসে রাজ্যে নিষ্ক্রিয় ১ কোটি ১৪ লক্ষ রেশন কার্ড! নিশ্চুপ রাজ্য

সম্প্রতি পরিচালক তথা তৃণমূল বিধায়ক রাজ চক্রবর্তী বলেছিলেন, পুরুলিয়া এমন একটি জায়গা, যেখানেই ক্যামেরা বসানো হোক না কেন সেখানেই ফ্রেম তৈরি হবে। তাঁর সেই কথা মতোই সোমবার পুরুলিয়ার প্রশাসনিক সভা থেকে মুখ্যমন্ত্রীর ঘোষণা, এবার পুরুলিয়াতে গড়ে উঠবে ফিল্ম সিটি। রাজ্যের পর্যটন বিভাগ ও পুরুলিয়া জেলা প্রশাসনের মদতে ফিল্ম সিটি তৈরির জন্য বেসরকারি বিনিয়োগে ১০ একর জমি দেওয়া হবে। পুরুলিয়ার প্রশাসনিক সভায় উপস্থিত রাজ্যের পর্যটনমন্ত্রী ইন্দ্রনীল সেনের সঙ্গে কথা বলে এই বিষয়ে কাজ এগিয়ে নিয়ে যাওয়ার নির্দেশও দেন মুখ্যমন্ত্রী।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, রূপসী পুরুলিয়ার এত রূপ, এত সৌন্দর্য। এখানে বহু ছবির শুটিং হয়েছে। এখনও ধারাবাহিকভাবে এখানে শুটিং হয়। তাই এখানে ফিল্ম সিটি তৈরির জন্য ১০ একর জমি দেব। ফিল্ম সিটি তৈরির পাশাপাশি শিল্পশহর রঘুনাথপুরে জঙ্গলসুন্দরী কর্মনগরীতে ৭২ হাজার কোটি টাকা বিনিয়োগের কথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

সত্যজিৎ রায় থেকে শুরু করে হালফিলের বাংলা এমনকী বহু হিন্দি ছবির শুটিং হয়েছে কলকাতায়।  তিলোত্তমার পাশাপাশি বাংলার একাধিক জায়গায় শুটিং হয়েছে৷ তার মধ্যে রয়েছে পুরুলিয়াও৷ সেই চিন্তা থেকেই পশ্চিমের এই জেলায় ফিল্ম সিটি তৈরির ভাবনা মুখ্যমন্ত্রীর।