রক্তগঙ্গা বইবে! মমতাকে ‘কেএলও’ প্রধানের হুমকি, পৃথক রাজ্যের দাবি

রক্তগঙ্গা বইবে! মমতাকে ‘কেএলও’ প্রধানের হুমকি, পৃথক রাজ্যের দাবি

7a4e67cec00c9db2df7b46699f6208bc

কলকাতা: মঙ্গলবার উত্তরবঙ্গ সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই সফরের আগেই তাঁকে বড় রকমের হুঁশিয়ারি দিয়ে দিল কেএলও প্রধান জীবন সিং। ভিডিও বার্তা দিয়ে তার দাবি, কোচ-কামতাপুর ভূখণ্ডে এলে রক্ত গঙ্গা বইবে! এক কথায়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উত্তরবঙ্গের মাটিতে পা রাখতেই বারণ করা হয়েছে। যদিও এই ভিডিও’র কোনও সত্যতা যাচাই করেনি আজ বিকেল ডট কম। তবে এই ভিডিও নিয়ে শোরগোল পড়ে গিয়েছে সর্বত্র।

ঠিক কী বলা হয়েছে ভিডিও বার্তায়? যে ভিডিও ভাইরাল হয়েছে তাতে জীবন সিং বলছে, কোচবিহারকে ‘গ’ শ্রেণিভুক্ত রাজ্য গঠন করার কথা ছিল ভারতভুক্তির চুক্তি অনুসারে। কিন্তু এতদিনেও তা হয়নি। তাই ‘বহিরাগত’ পশ্চিমবঙ্গ সরকারকে তারা ঢুকতে দেবে না এখানে। তার বক্তব্য, এই এলাকায় রাজ্যের সরকারের ঢোকার কোনও অধিকার নেই। আরও জানান হয়েছে, গত ৭৫ বছর ধরে এই এলাকার মানুষ অত্যাচারিত। কোচ-কামতাপুরের বাসিন্দাদের ওপর অত্যাচার চলছে। তাই মুখ্যমন্ত্রী যেন কোনও ভাবেই এখানে না আসেন। আর যদি আসেন তাহলে সেখানে রক্ত গঙ্গা বইবে, প্রয়োজনে লক্ষ লক্ষ জীবন কোচ-কামতাপুরের জন্য বলিদান করা হবে বলেও জানায় কেএলও প্রধান।

এছাড়াও কোচ-কামতাপুর পৃথক রাজ্যের দাবি জানিয়ে কেএলও প্রধান নাম নেয় নিশীথ প্রামাণিক, জয়ন্ত রায়, জন বারলার। তার বক্তব্য, এরা যখনই পৃথক রাজ্যের দাবি তুলছে তখনই তার বিরোধিতা করছে রাজ্য সরকার। জীবনের কথায়, রাজ্য সরকারের উন্নয়ন লাগবে না। পৃথক রাজ্য হলেও তা অনেক ভালো হবে। এক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায়কে তার খোঁচা, তিনি মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে আসছেন, তাঁর ফাঁদে যেন কেউ পা না দেয়। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *