রাতের মধ্যেই মুখ্যসচিবকে তলব করলেন রাজ্যপাল! কী এমন হল

রাতের মধ্যেই মুখ্যসচিবকে তলব করলেন রাজ্যপাল! কী এমন হল

25db1fd018b723e129e9bbd1b6546ae8

কলকাতা: বাংলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে অনেক কথাই এর আগে বলেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সেই ধারা এখনও অব্যাহত। আর এই একই ইস্যুতে ফের একবার রাজ্যের মুখ্যসচিবকে রাজভবনে তলব করলেন রাজ্যপাল। শুক্রবার রাত ১০টার মধ্যে তলব করা হয়েছে মুখ্যসচিবকে! এই নিয়ে ইতিমধ্যেই টুইট করেছেন তিনি নিজেই। একই সঙ্গে আশা প্রকাশ করেছেন যে, আইনভঙ্গকারীরা দ্রুত শাস্তি পাবেন।

আরও পড়ুন- হাইকোর্টের রায় মেনে ডিএ প্রদানে দাবি উঠল আবার, বিক্ষোভে STEA

আসলে বিজেপি নেত্রী নূপুর শর্মা যে মন্তব্য করেছেন ইসলাম নিয়ে তার জেরে দেশের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ প্রদর্শিত হচ্ছে। বাংলাও তার বাইরে নয়। বৃহস্পতিবার থেকে হাওড়ার ডোমজুড়ে দীর্ঘ সময় ধরে রাস্তা অবরোধ করেন একদল মানুষ। সেই বিক্ষোভ এখনও চলছে, যার জেরে রাস্তাঘাটে বিরাট ট্রাফিক। এই প্রেক্ষিতেই আইনশৃঙ্খলার অবনতির কথা বলতে গিয়ে মুখ্যসচিবকে তিনি ডেকে পাঠিয়েছেন বলে জানিয়েছেন রাজ্যপাল। চিঠিতে ওই অবরোধের কথা উল্লেখও করেছেন তিনি। ডোমজুড়ে যে ঘটনা হয়েছে তার জন্য তার পার্শ্ববর্তী অনেক এলাকাও সরগরম হয়েছে। সেখানেও যানজটের প্রভাব পড়েছে। গোটা পরিস্থিতি নিয়েই উদ্বিগ্ন রাজ্যপাল জগদীপ ধনকড়।

যদিও আগেই স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা নবান্ন থেকে সাংবাদিক বৈঠক ডেকে অবরোধকারীদের অনুরোধ করেছিলেন অবরোধ, বিক্ষোভ তুলে নিতে। মনে করা হয়েছিল তাতে কাজ হবে। কিন্তু আদতে সেই ভাবে কিছুই হয়নি। সাময়িকভাবে ডোমজুড়ে অবরোধ ওঠে বটে কিন্তু পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়া, পুলিশের গাড়ি ভাঙচুরের অভিযোগ উঠেছে বিক্ষোভকারীদের বিরুদ্ধে। পরিস্থিতি আরও উত্তপ্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *