সকাল থেকেই দেখা মিলল বৃষ্টির, গরম ভুলে কিঞ্চিৎ স্বস্তি রাজ্যবাসীর

সকাল থেকেই দেখা মিলল বৃষ্টির, গরম ভুলে কিঞ্চিৎ স্বস্তি রাজ্যবাসীর

558606e29a4be5fa65d342336168bd0a

কলকাতা: উত্তরবঙ্গ লাগাতার বৃষ্টি দেখছে, কিন্তু দক্ষিণবঙ্গের মানুষ কার্যত চাতক পাখির মতো অপেক্ষা করছিল বর্ষণের। কিন্তু শেষ কয়েকদিন ভিজেছে কলকাতা সহ সংলগ্ন জেলাগুলি। যদিও তা খুব একটা স্থায়ী হয়নি। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে গতকালও সেইভাবে বৃষ্টি হয়নি। কিছু জায়গায় ছিটেফোঁটা বৃষ্টি হয়েছিল। তবে আজ সকাল থেকেই দফায় দফায় বৃষ্টিপাত হচ্ছে শহরে। তাহলে আজ কি নাগাড়ে বৃষ্টি দেখবে তিলোত্তমা? কী বলছে আবহাওয়া দফতর?

আরও পড়ুন- SSC মামলায় বিচারপতির তলব, হাই কোর্টে হাজির চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারের

রাজ্যবাসীকে স্বস্তি দিয়ে হাওয়া মহল জানিয়েছে, আগামী ৪ থেকে ৫ দিন দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও খুব বেশ আশা করা যে ভুল হবে তাও বলে দিয়েছে তারা। এক কথায়, উত্তরবঙ্গে যে হারে বৃষ্টি হচ্ছে তা সিকিভাগের দেখাও যে দক্ষিণবঙ্গে পাওয়া যাবে না সেটা স্পষ্ট। তবুও হালকা বৃষ্টির ফলে কিছুটা হলেও গরম থেকে বাঁচবে দক্ষিণবঙ্গবাসী। এমনটাই পূর্বাভাস। আবহাওয়া দফতর আরও জানিয়েছে, পরবর্তী কয়েক দিনে আকাশ বেশিরভাগ সময় মেঘলাই থাকবে। খুব একটা কঠোর রোদ উঠতে দেখা যাবে না যা স্বস্তির ব্যাপার। এদিকে বৃষ্টি হলেও নিম্নচাপ সৃষ্টি হওয়ার কোনও সম্ভাবনা নেই বলেই পরিষ্কার করে দিয়েছে আবহাওয়াবিদেরা।

বিক্ষিপ্ত বৃষ্টির জন্য কলকাতা এবং তার আশপাশের এলাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩০ ও ২৫ ডিগ্রি’র কাছাকাছি ঘোরাফেরা করবে বলে জানিয়েছে হাওয়া অফিস। পাশাপাশি জানান হয়েছে, আগামী কয়েক ঘণ্টার মধ্যে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। মূলত ৪ থেকে ৫ জেলায় ভারি বৃষ্টি হবে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ির মতো জেলায় এই ভারি বৃষ্টিপাত হবে বলেই দাবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *