ইস্তফা দিলেন মুকুল! পিএসি’র চেয়ারম্যান পদ নিয়ে নয়া ধোঁয়াশা

ইস্তফা দিলেন মুকুল! পিএসি’র চেয়ারম্যান পদ নিয়ে নয়া ধোঁয়াশা

9f49e0c4ed39f6a88412c0b36b54b68f

কলকাতা: বিধানসভায় পাবলিক অ্যাকাউন্টস কমিটি বা পিএসি নিয়ে বিতর্ক কিছু কম নয়। এর চেয়ারম্যান মুকুল রায়কে নিয়েও বিস্তর আলোচনা, চর্চা সবই হয়েছে। তাঁর বিরুদ্ধে বড় রকমের বিরোধিতায় নেমেছিল বিজেপি শিবির। মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে সরব হয় তারা। তবে এখন সূত্রের খবর, এই পদ থেকে নিজেই ইস্তফা দিয়েছেন মুকুল রায়। পিএসি’র চেয়ারম্যান পদ ত্যাগ করে অধ্যক্ষকে ই-মেলে পাঠিয়েছেন পদত্যাগপত্র, এমনটাই জানা গিয়েছে।

আরও পড়ুন- ৭৫ পেরিয়েও ফিট, আন্তর্জাতিক প্রতিযোগিতায় সোনা জিতে তাক লাগালেন কালনা স্কুলের দিদিমণি

গত শুক্রবার বিধানসভার অধিবেশন শেষে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় ৪১ টি কমিটির মেয়াদ আরও এক বছরের জন্য বৃদ্ধি করেন। পিএসি চেয়ারম্যান পদে মুকুলেরও মেয়াদ বৃদ্ধি হয় এক বছর। কিন্তু এখন খবর পাওয়া যাচ্ছে যে, এই পদে আর নেই তিনি! তাই স্বাভাবিকভাবেই এই ইস্যু নিয়ে নতুন করে তোলপাড় রাজ্য রাজনীতি। আসলে মুকুল রায়ের তৃণমূলে ‘যোগ’ নিয়ে যে বিরাট বিতর্কের সৃষ্টি হয়েছিল তার অন্যতম সংযোজন হল এই পিএসি পদ। সাধারণত এই পদটি পায় বিরোধীরা। কিন্তু মুকুল রায়কে পিএসি’র চেয়ারম্যান করা হয়। এই সিদ্ধান্তের পরেই গর্জে ওঠে বিজেপি। কিন্তু সম্প্রতি এও জানান হয় যে, মুকুল রায় তৃণমূলে আসেননি, বিজেপিতেই আছেন। তাই তিনিই থাকছেন এই পদে।

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে শাসক শিবিরে ‘যোগ’ দিতে দেখা গিয়েছিল মুকুল রায়কে। তারপর থেকেই নানান বিতর্ক শুরু হয়। মুকুলের বিধায়ক পদ বাতিলের দাবি তুলে সরব হয় বিজেপি, মুকুল রায়ের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইনে অভিযোগ করে চরম হুঁশিয়ারিও দেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তবে অধ্যক্ষ স্পষ্টভাবেই জানিয়েছেন যে মুকুল রায় আদতে দলত্যাগ করেননি তাই এই ভিত্তিতে তাঁর বিরুদ্ধে কোনও অভিযোগ দাঁড়ায় না। তিনি আছেন বিজেপিতেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *