আবাস যোজনার নামে টাকা না পেলে দিল্লি যাব: মমতা

আবাস যোজনার নামে টাকা না পেলে দিল্লি যাব: মমতা

4e51290590358896b1ef260433150acc

কলকাতা: আবাস যোজনা নিয়ে কেন্দ্র-রাজ্য দ্বন্দ্ব এখন আবার তুঙ্গে উঠেছে। বিরোধীরা অভিযোগ তুলেছে যে, কেন্দ্রীয় প্রকল্প বাংলার নামে চালিয়ে দেওয়া হয় এই রাজ্যে। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকেও এই ইস্যুতে কড়া বার্তা দেওয়া হয়েছিল। কিন্তু আজ বর্ধমানের সভা থেকে চরম হুঁশিয়ারি দিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি স্পষ্ট জানালেন, বাংলা আবাস যোজনার নামে টাকা না পেলে দিল্লি যাবেন তিনি।

আরও পড়ুন- ৭৫ পেরিয়েও ফিট, আন্তর্জাতিক প্রতিযোগিতায় সোনা জিতে তাক লাগালেন কালনা স্কুলের দিদিমণি

এদিন মমতা বলেন, যে কোনও রাজ্যে নিজের নামে প্রকল্প থাকতে পারে। উত্তরপ্রদেশ, রাজস্থান সব রাজ্যে। কিন্তু বাংলায় থাকলেই তাতে আপত্তি তোলা হচ্ছে। কেন, প্রশ্ন তোলেন তিনি। সঙ্গে বলেন, বাংলার বাড়ি, বাংলার সড়ক যোজনার টাকা আটকে রাখছে কেন্দ্র। আবাস যোজনার নামে টাকা যদি না পাওয়া যায় তাহলে নিজেই দিল্লি যাবেন তিনি, এমনই হুঙ্কার দিলেন মুখ্যমন্ত্রী। তিনি সাফ জানিয়ে দেন, বাংলার নাম দিয়ে প্রকল্প করলে কোনও দোষ নেই। বাংলা নাম থাকলে টাকা দেবে না, এটা হতে পারে না। পাশাপাশি বিজেপি সরকারকে একহাত নিয়ে তিনি আরও একবার ঘোষণা করে দেন, বাংলার বাড়ি প্রকল্প চলবে।

বিরোধী মূলত বিজেপির অভিযোগ ছিল যে, কেন্দ্রীয় প্রকল্পের নাম বদলে দেওয়া হচ্ছে বাংলায়। কেন্দ্রীয় সরকারের ভূমিকা কী তা চেপে দেওয়ার জন্যই পশ্চিমবঙ্গের মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার এই কাজ করছে। অনেক আগে থেকেই এই নিয়ে সরব হয় বিজেপি বঙ্গ ব্রিগেড। সেই নিয়ে কেন্দ্রীয় সরকারও হস্তক্ষেপ করেছিল। আজ তারই স্পষ্ট উত্তর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *