রোহিঙ্গা শরণার্থী শিবিরে আচমকা গুলি! নিহত একাধিক

রোহিঙ্গা শরণার্থী শিবিরে আচমকা গুলি! নিহত একাধিক

a06987092f9c0e5fb40fc0ed5136ea1e

ঢাকা: সাম্প্রদায়িক সংঘর্ষে এমনিতেই উত্তাল বাংলাদেশ। দুর্গা পুজোর মণ্ডপ এবং মূর্তি ভাঙাকে কেন্দ্র করে উত্তেজনা গোটা দেশজুড়ে যার আঁচ এসে পড়েছে ভারতেও। এবার সেখানকার রোহিঙ্গা শরণার্থী শিবিরে গুলি চালানোর মতো ঘটনা ঘটল যা নিয়ে হইচই। বাংলাদেশের রোহিঙ্গা শিবিরে আচমকাই গুলি চালানো হয় এবং এখনো পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়েছে বলে খবর। এর পাশাপাশি আহতের সংখ্যা কমপক্ষে ১০ জন বলে জানা গিয়েছে। উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালীর বালুখালী ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এই গুলি চালানোর ঘটনা ঘটেছে বলে খবর।

কী কারণে এই ঘটনা ঘটলো তা স্পষ্টভাবে জানা না গেলেও অনুমান করা হচ্ছে, রোহিঙ্গাদের গোষ্ঠী সংঘর্ষ জন্যই গুলি চালানোর মতো ঘটনা ঘটেছে। কিছুদিন আগেই রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুজিবউল্লাহর মৃত্যু হয় এবং তার ঠিক ২৩ দিনের মাথায় এই ঘটনা ঘটলো। মনে করা হচ্ছে, ক্যাম্পে আধিপত্য বিস্তার এবং মাদক বিক্রির টাকা ভাগাভাগি করার সময় দুই দলের মধ্যে ঝামেলা বাঁধে এবং তার ফলেই এই ঘটনা ঘটেছে। বিশেষজ্ঞদের মতে, বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্প গুলিতে যত দিন যাচ্ছে তত বেশি সন্ত্রাসবাদী কার্যকলাপ বেড়ে যাচ্ছে। তাই পরবর্তী ক্ষেত্রে এই ধরনের আরও ঘটনা যে ঘটবে না ত হলফ করে বলা যাচ্ছে না এখনই।

এই ঘটনায় যারা মারা গেছে তাদের মধ্যে ১৫ বছর বয়সী এক নাবালক রয়েছে। এছাড়াও যারা মারা গিয়েছে তাদের মধ্যে একজনের বয়স ৫৫, একজন ৪৫, দুজনের বয়স ৩২ বছর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *