দ্রৌপদী মুর্মু প্রার্থী হবেন জানলে… ইঙ্গিতপূর্ণ মন্তব্য মমতার

দ্রৌপদী মুর্মু প্রার্থী হবেন জানলে… ইঙ্গিতপূর্ণ মন্তব্য মমতার

984ded90bc2cb8771163134c62abc96d

কলকাতা: রাষ্ট্রপতি নির্বাচনের আর বেশি দেরি নেই। সরকার পক্ষ এবং বিরোধী পক্ষ দুই শিবিরই প্রার্থী ঘোষণা করে দিয়েছে। কার্যত এনডিএ-র প্রার্থী দ্রৌপদী মুর্মুর সঙ্গে লড়াই বিরোধীদের যশবন্ত সিনহার। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রস্তাবিত তালিকা থেকেই তাঁকে বিরোধীরা প্রার্থী হিসেবে মনোনীত করেছে। কিন্তু এবার মমতা নিজেই রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন। জানালেন, দ্রৌপদী মুর্মু প্রার্থী হলে জানলে তিনি হয়তো অন্য কিছু ভাবতেন।

আরও পড়ুন- পেলেন চাকরির নিয়োগপত্র, ববিতার বেতন কত হতে চলেছে?

শুক্রবার দুপুরে রথযাত্রা উপলক্ষে কলকাতায় ইসকনের মন্দিরে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে কথা উঠলে তিনি বলেন, প্রার্থী হিসেবে দ্রৌপদী মুর্মুর নাম বিজেপি রাখছে আগে জানালে ভেবে দেখতেন তিনি। আদিবাসী, দলিত সবাইকে সমর্থন করেন তারা। তাই দ্রৌপদী মুর্মুকে প্রার্থী করা হবে জানলে তিনি হয়তো অন্য কিছু সিদ্ধান্ত নিতেন। এক্ষেত্রে অনেকেই মনে করছেন যে যশবন্ত সিনহা যে নির্বাচনে হেরে যাবেন তা কিছুটা হলেও স্বীকার করে নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ মমতা এও বলেছেন, যে দ্রৌপদী মুর্মুর জয়ের সম্ভাবনাই বেশি। আদিবাসী-দলিত সবার পাশেই তারা আছেন।

এদিন ইসকনের ৫১ তম রথযাত্রার উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। রথযাত্রা শুরুর আগে গর্ভগৃহে গিয়ে আরতিও করেন মমতা বন্দোপাধ্যায়। রথযাত্রা শুরুর আগে যাবতীয় আচার-অনুষ্ঠান পালন করতে দেখা যায় তাঁকে। নুসরত জাহান-সহ অন্যান্যরা ছিলেন তাঁর সঙ্গে। সেখান থেকেই রাষ্ট্রপতি ভোট নিয়ে মুখ খোলেন বাংলার মুখ্যমন্ত্রী।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *