শহরে আসছেন রাষ্ট্রপতি পদপ্রার্থী, বিধায়কদের সঙ্গে বৈঠকের সম্ভাবনা

শহরে আসছেন রাষ্ট্রপতি পদপ্রার্থী, বিধায়কদের সঙ্গে বৈঠকের সম্ভাবনা

93ba07fb0d6f1a6b63ff5c7b649c1fe5

কলকাতা: এনডিএ রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু আসতে চলেছেন কলকাতায়। রাজ্যে এসে বঙ্গ বিজেপি নেতৃত্বের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাঁর। গেরুয়া শিবির সূত্রে খবর, আগামী ৮ জুলাই রাতে কলকাতায় পৌঁছতে পারেন তিনি। তার পর দিনই বিজেপি নেতা ও বিজেপি বিধায়কদের সঙ্গে বৈঠক করবেন দ্রৌপদী বলে জানা গিয়েছে। দু’দিনের সফরে কলকাতায় তিনি আসছেন বলেই প্রাথমিক সূত্রে খবর।

আরও পড়ুন- পেলেন চাকরির নিয়োগপত্র, ববিতার বেতন কত হতে চলেছে?

রাজ্যে এসে তাঁর ঠিক কী কাজ হবে? অনুমান করা হচ্ছে, স্থানীয় বিজেপি নেতাদের সঙ্গে পরিচয় করবেন তিনি এবং বিজেপি বিধায়কদের রাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানের পদ্ধতি সম্পর্কে বোঝানো হবে। রাষ্ট্রপতি নির্বাচনে তাঁর বিরুদ্ধে লড়াই করছেন বিরোধীদের প্রার্থী প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং তৃণমূল কংগ্রেস নেতা যশবন্ত সিনহা। যদিও দ্রৌপদীই যে জিতছেন তা একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছে। সব ঠিক থাকলে স্বাধীনতার প্রায় ৭৫ বছর পর প্রথম দলিত রাষ্ট্রপতি পেতে চলেছে ভারত। উল্লেখ্য, ওড়িশার বিজেপি নেত্রী দ্রৌপদী মুর্মু ঝাড়খণ্ডের রাজ্যপাল হিসেবেও দায়িত্ব সামলেছেন।

চমকের বিষয় হল এই, বিরোধীদের অন্যতম গুরুত্বপূর্ণ নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইঙ্গিত দিয়েছেন দ্রৌপদী মুর্মুকে সমর্থন করার। তিনি বলেছেন, প্রার্থী হিসেবে দ্রৌপদী মুর্মুর নাম বিজেপি রাখছে আগে জানালে ভেবে দেখতেন তিনি। আদিবাসী, দলিত সবাইকে সমর্থন করেন তারা। তাই দ্রৌপদী মুর্মুকে প্রার্থী করা হবে জানলে তিনি হয়তো অন্য কিছু সিদ্ধান্ত নিতেন। এক্ষেত্রে অনেকেই মনে করছেন যে যশবন্ত সিনহা যে নির্বাচনে হেরে যাবেন তা কিছুটা হলেও স্বীকার করে নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *