আপাতত নিরাপত্তা দেবে রাজ্যই, অর্জুনের মামলায় জানাল আদালত

আপাতত নিরাপত্তা দেবে রাজ্যই, অর্জুনের মামলায় জানাল আদালত

84fcba241471d99a40e8d3164ef65316

কলকাতা: বিজেপি ছেড়ে আবার তৃণমূল কংগ্রেসে ফিরে আসার পর তাঁর জেড ক্যাটেগরির নিরাপত্তা প্রত্যাহার করে নেয় কেন্দ্রীয় সরকার। এই সিদ্ধান্তের পরেই ক্ষুব্ধ হন বারাকপুরের সাংসদ অর্জুন সিং। কলকাতা হাইকোর্টের দারস্থ হয়েছিলেন তিনি এই ইস্যুতে। প্রাথমিকভাবে তাঁর আর্জি খারিজ করে দিয়েছিল আদালত, কিন্তু অন্য বেঞ্চ তাঁর আর্জি শোনে। সেই প্রেক্ষিতেই তাঁর নিরাপত্তা সংক্রান্ত মামলায় কেন্দ্র ও রাজ্যের কাছে রিপোর্ট তলব করেছে কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন- ঠিকানা বদলে হাওড়ার ভোটার হলেন মুখ্যমন্ত্রীর ভাই বাবুন, হতে পারেন প্রার্থীও

বারাকপুরের সাংসদের বক্তব্য ছিল, কেন্দ্রীয় সরকার তাঁকে জন প্রতিনিধি হিসেবে নিরাপত্তা প্রদান করেছিল। এখন তা তুলে নেওয়া হয়েছে। তাহলে কি প্রত্যাহার করার জন্য নিরাপত্তা দেওয়া হয়েছিল তাঁকে? তাঁর প্রাণহানী ঘটলে কেন্দ্রীয় সরকার দায়ী থাকবে কিনা, সেটা জানতে চান। এই প্রেক্ষিতেই তিনি কলকাতা হাইকোর্টে গিয়েছিলেন। কিন্তু আদালত তাঁর আর্জি খারিজ করে তাঁকে বিচারপতি মৌসুমী ভট্টাচার্য্যর বেঞ্চে পাঠায়। সেই বেঞ্চে মামলার শুনানিতে আজ জানান হয়েছে, আপাতত সাংসদকে নিরাপত্তা দিতে হবে রাজ্য সরকারকে, কিন্তু কেন্দ্র ও রাজ্যের থেকে রিপোর্ট চেয়েছে আদালত। আগামী ২০ জুলাই এই মামলার পরবর্তী শুনানি।

প্রথমে কলকাতা হাইকোর্টের বক্তব্য ছিল, নিরাপত্তার কোনও গাফিলতি চোখে পড়ছে না। সিআইএসএফ নোটিশ দিয়েছিল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু অপর বেঞ্চ বারাকপুরের সাংসদের আর্জি শুনে আপাতত রিপোর্ট তলব করেছে। অর্জুন সিংয়ের জেড ক্যাটাগরির নিরাপত্তা বজায় ছিল। কিন্তু তৃণমূলে যোগ দেওয়ার প্রায় দেড় মাস পর গত বুধবার সকালে আচমকাই তিনি নোটিস পান, প্রত্যাহার করা হচ্ছে তাঁর জেড ক্যাটাগরির নিরাপত্তা।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *