জিটিএ শপথের দিন এগিয়ে আসছে, অনুষ্ঠানে মমতার থাকার সম্ভাবনা প্রবল

জিটিএ শপথের দিন এগিয়ে আসছে, অনুষ্ঠানে মমতার থাকার সম্ভাবনা প্রবল

4e51290590358896b1ef260433150acc

কলকাতা: সদ্য সমাপ্ত পাহাড়ের জিটিএ নির্বাচনে জয়ী প্রার্থীরা আগামী মঙ্গলবার শপথ নেবেন। ওই দিন দার্জিলিংয়ের শপথ গ্রহণ অনুষ্ঠান হবে বলে স্বরাষ্ট্র দফতর থেকে জারি করা এক নির্দেশিকায় জানানো হয়েছে। জলপাইগুড়ি ডিভিশনের কমিশনার অজিত রঞ্জন বর্ধন তাদের শপথ বাক্য পাঠ করাবেন। এদিকে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন বলে নবান্ন সূত্রে জানা গিয়েছিল আগেই।

আরও পড়ুন- ঝালদা উপনির্বাচনে ফের জয়ী কংগ্রেস, অন্তর্ঘাতের অভিযোগ তুললেন তৃণমূল প্রার্থী

সম্প্রতি নবান্নে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার অনীত থাপা। তাঁর দল পেয়েছে ২৭ টি আসন এবং বোর্ড গঠন করবে। নবান্নে এসেই দার্জিলিঙে জিটিএ সদস্যদের শপথ অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য তাঁকে আমন্ত্রণও জানিয়েছেন তিনি। তবে তাঁদের দুজনের মধ্যে ঠিক কী নিয়ে আলোচনা হয়েছে? সূত্র বলছে, পাহাড়ের উন্নয়ন এবং তার গতিপ্রকৃতি নিয়েও কথা বলেছেন তারা। গত পাঁচ বছরে অনেক প্রশাসনিক কাজই থমকে রয়েছে, সেগুলি আবার চালু করার জন্য মুখ্যমন্ত্রীকে অনুরোধ জানিয়েছেন অনীত থাপা।

এদিকে অনুমান করা হচ্ছে, প্রয়োজনে অনীত থাপাদের বাইরে থেকে সমর্থন দিতে পারে তৃণমূল কংগ্রেস। ২৭টি আসন জিতে সংখ্যাগরিষ্ঠ দলের সঙ্গে কালিম্পঙের তিন জন জয়ী নির্দল প্রার্থী ইতিমধ্যে হাত মিলিয়েছেন। প্রসঙ্গত, ১০ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করে ৫ টি আসনে জিতেছে তৃণমূল, তার মধ্যে জয়ী আছেন তৃণমূল প্রার্থী বিনয় তামাং। গত বছর শেষের দিকে আনুষ্ঠানিকভাবে নিজের নতুন দল ‘ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা’র ঘোষণা করেন অনীত থাপা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *