পৃথক জেলা করার সাহস হবে না! ধূপগুড়ি থেকে হুঙ্কার অভিষেকের

পৃথক জেলা করার সাহস হবে না! ধূপগুড়ি থেকে হুঙ্কার অভিষেকের

9693c838f17f5216562dd424f5e7eac0

জলপাইগুড়ি: তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় পাহাড় সফরে গিয়েছেন। সেখানে জিটিএ শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিয়ে পরোক্ষে বিজেপিকে একহাত নিয়েছেন তিনি। আর একই দিনে জলপাইগুড়ি থেকে সেই কাজই করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। গেরুয়া শিবিরকে নিশানা করে তিনি ফের বঙ্গভঙ্গ ইস্যু তুললেন এবং বললেন, কারোর সাহস হবে না বাংলা ভাগ করার।

আরও পড়ুন- ফুচকা বানিয়ে বাচ্চাদের খাওয়ালেন মমতা, পাহাড়ে অন্য ছবি

এদিন ধূপগুড়ি পৌর ফুটবল ময়দানের জনসভায় বক্তব্য রাখতে গিয়ে অভিষেক বলেন, যারা উত্তরবঙ্গ উত্তরবঙ্গ করে বাংলাকে ভাগ করতে চায়, তাদের দিকে তিনি আজ চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে যাচ্ছেন। যতদিন বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায় আছেন, পৃথক জেলা করার সাহস কেউ দেখাতে পারবে না। তৃণমূল নেতা বলেন, আজ তিনি কথা দিয়ে যাচ্ছেন। অভিষেক আরও জানান, তাঁর এই উত্তরবঙ্গ শব্দে আপত্তি রয়েছে। সংবাদমাধ্যমে বারবার এই শব্দ বলা হয়। তিনি বারাকপুর, হলদিয়া, ডায়মন্ড হারবারে সভা করলে বলে হয় না দক্ষিণবঙ্গ সফর, কিন্তু দিনহাটা, জলপাইগুড়ি এলেই বলা হয় উত্তরবঙ্গ, এটা ঠিক নয় বলেই মত তাঁর। অভিষেকের কথায়, দক্ষিণবঙ্গ বা উত্তরবঙ্গ কিছু নেই, একটাই বঙ্গ, পশ্চিমবঙ্গ।

তিনি এই ইস্যুতে বিজেপিকে একহাত নিয়ে বলেন, তারা মানুষের মধ্যে বিভাজন সৃষ্টি করে এই ধরণের কথা বলে। তারা নিজেদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে চায়। কিন্তু তৃণমূলের অভিধানে আজ থেকে উত্তরবঙ্গ শব্দ মুছে গেল। এই রকম কোনও শব্দ নেই। অভিষেক মনে করিয়ে দেন, যখন ‘জয় বাংলা’ বলা হয় তখন কেউ ‘জয় উত্তরবাংলা’ বা ‘জয় দক্ষিণ বাংলা’ বলে না। বাংলা একটাই। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *