কাজের কাজ কিছুই হয়নি! চাকরি ইস্যুতে রাজ্যকে বিঁধলেন ধনকড়

কাজের কাজ কিছুই হয়নি! চাকরি ইস্যুতে রাজ্যকে বিঁধলেন ধনকড়

ca6ffca2f311657e770641a6057f81b6

কলকাতা: রাজ্যের সঙ্গে তাঁর সংঘাত নতুন কোনও ব্যাপার নয়। কিন্তু যত দিন যাচ্ছে সংঘাতের পরিমাণ যেন আরও বাড়তে শুরু করছে। বিভিন্ন ইস্যুতে রাজ্য সরকারের সমালোচনা করতে সময় নষ্ট করেন না রাজ্যপাল জগদীপ ধনকড়। আইন-শৃঙ্খলা হোক কিংবা রাজনৈতিক হিংসা, সব বিষয় নিয়েই প্রশাসনের বিরুদ্ধে কথা বলতে দেখা যায় তাঁকে। এবারেও তার ব্যতিক্রম ঘটল না। আবার রাজ্যের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন তিনি।

আরও পড়ুন- চন্দ্রমুখী আলু বিকচ্ছে ৪০ টাকায়, সেঞ্চুরির দোরগোড়ায় বেগুন! আকাশ ছোঁয়া মাছ-মাংস

বুধবার বাগডোগরায় সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সেখানে তিনি সরকারের বিরুদ্ধে কথা বলতে গিয়ে কর্মসংস্থান এবং শাসনব্যবস্থা নিয়ে তোপ দাগেন। রাজ্যপাল বলেন, বিগত তিন বছর ধরে তিনি অনেক কথাই শুনেছেন কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। বিনিয়োগ, চাকরির নতুন সুযোগ নিয়ে অনেক কথাই বলেছে রাজ্য সরকার। তবে সেই মতো কোনও কাজ হয়নি বলেই দাবি করেছেন তিনি। একই সঙ্গে রাজ্যের শাসন ব্যবস্থা নিয়ে রাজ্যপাল আমলাদের মুখ খুলতে অনুরোধ করেছেন। তাঁর বক্তব্য, আমলারা চুপ করে আছে এটা দেখা যায় না। তারা প্রশাসনের হাতের পুতুল হয়ে আছে।

তবে এই ইস্যুতে পাল্টা রাজ্যপালের সমালোচনা করেছে তৃণমূল কংগ্রেস। বিধানসভার অধ্যক্ষ বিমান বসু থেকে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সকলেই একহাত নিয়েছেন তাঁকে। তৃণমূলের বক্তব্য, সারাদিন টুইট করা ছাড়া আর কোনও কাজ নেই রাজ্যপালের। তিনি পরোক্ষ এবং প্রত্যক্ষভাবে একটি রাজনৈতিক দলের পক্ষপাতিত্ব করছেন। রাজ্যের মানুষ সবই নজরে রাখছেন। বিমানের কথায়, রাজভবনকে তামাশার জায়গায় পরিণত করেছেন উনি।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *