SSC নিয়োগ দুর্নীতি মামলায় শিক্ষাসচিবকে তলব, নিজাম প্যালেসে হাজির মণীশ জৈন

SSC নিয়োগ দুর্নীতি মামলায় শিক্ষাসচিবকে তলব, নিজাম প্যালেসে হাজির মণীশ জৈন

cc70a55a9b95c278090ac6564851506d

কলকাতা: এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের শিক্ষাসচিব মণীশ জৈনকে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই৷ সেই তলবে সাড়া দিয়েই বৃহস্পতিবার নিজাম প্যালেসে সিবিআই দফতরে পৌঁছলেন তিনি৷ এদিন সকাল সাড়ে এগারোটা মধ্যে নিজাম প্যালেসে পৌঁছে যান শিক্ষা সচিব৷ সূত্রের খবর, তাঁকে এসএসসি নিয়োগ সংক্রান্ত উপদেষ্টা কমিটির গঠন নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারেন সিবিআইয়ের গোয়েন্দারা।

আরও পড়ুন- দ্রৌপদী-শুভেন্দুর সঙ্গে একফ্রেমে মাদককাণ্ডে অভিযুক্ত পামেলা! বিতর্ক তুঙ্গে

এসএসসি-র  নিয়োগে দুর্নীতিতে  উপদেষ্টা কমিটির ভূমিকা নিয়ে বড়সড় প্রশ্ন উঠেছে।  ইতিমধ্যেই উপদেষ্টা কমিটির প্রাক্তন প্রধান শান্তি প্রসাদ সিনহা সহ অন্যান্য সদস্যদের জেরা করেছে সিবিআই। এ বার সিবিআই-এর দেরার মুখে রাজ্যের শিক্ষা সচিব৷ সিবিআই সূত্রে খবর, উপদেষ্টা কমিটির বেশ কিছু নথিপত্রে মণীশের স্বাক্ষর রয়েছে। সে বিষয়েই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি তাঁর কাছে জানতে চাওয়া হবে, মূলত কার নির্দেশে কাজ করত এই উপদেষ্টা কমিটি। 

হাই কোর্টে এসএসসি’র একাধিক মামলা চলছে৷ অভিযোগ, মেধার ভিত্তিতে স্বচ্ছতার সঙ্গে নিয়োগ হয়নি৷ বেশ কিছু মামলায় সিবিআই তদন্তের নির্দেশও দেয় উচ্চ আদালত৷ উল্লেখ্য,  শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আদালতের নির্দেশে ইতিমধ্যেই জেরা করা হয়েছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী এবং উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ার ম্যান শান্তি প্রসাদ সিনহাকে।